20201002104319.jpg
সাংসদ নিক্সনের পক্ষে-বিপক্ষে সমাবেশ, ১৪৪ ধারা

ফাইল ছবি।

সাংসদ নিক্সনের পক্ষে-বিপক্ষে সমাবেশ, ১৪৪ ধারা

ফরিদপুরের সদরপুরে সাংসদ মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত উপজেলা সদরের এক কিলোমিটারের মধ্যে সভা-সমাবেশ বা জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করে উপজেলা প্রশাসন।

ফরিদপুরের সদরপুরে সাংসদ মুজিবর রহমান নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত উপজেলা সদরের এক কিলোমিটারের মধ্যে সভা-সমাবেশ বা জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করে উপজেলা প্রশাসন।

শনিবার সকাল ১০টায় সদরপুর উপজেলা চত্বরে দুই পক্ষের সমাবেশ ঘিরে উত্তেজনা দেখা দেয়। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নিক্সন চৌধুরীর বিচার দাবিতে সমাবেশের আয়োজন করা হয়। অপরদিকে, নিক্সন চৌধুরীর নামে করা মামলা প্রত্যাহারের দাবিতে একই স্থানে সমাবেশর ডাক দেন তার সমর্থকেরা।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার জানান, একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ২৪ ঘণ্টার জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

নিক্সন চৌধুরী ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের স্বতন্ত্র সাংসদ। ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচন কেন্দ্র করে তিনি ফরিদপুর জেলা প্রশাসককে দাত ভাঙা জবাব দেয়ার হুমকি ও ভাঙ্গার এসিল্যান্ডকে বকাঝকা দেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় একটি মামলা করা হয়।

শেয়ার করুন

মন্তব্য