20201002104319.jpg
হিযবুত তাহরীর ও আনসারুল্লাহর ৭ সদস্য গ্রেফতার

হিযবুত তাহরীর ও আনসারুল্লাহর ৭ সদস্য গ্রেফতার

অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ানেস) মোহাম্মদ আসলাম খান জানান, বৃহস্পতিবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ছয় ও আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার বিকেলে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ানেস) মোহাম্মদ আসলাম খান জানান, বৃহস্পতিবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- হিযবুত তাহরীরের সোহেল, নুর মোহাম্মাদ ওরফে অরুন, ইব্রাহিম খলি উল্লাহ, অর্ণব হাসান, সাইফুর রহমান বাবর, নূর মোহাম্মদ শাকিল এবং আনসারুল্লাহ বাংলা টিমের সোহেল রানা ওরফে সাইদুল ইসলাম সোহেল ওরফে সোহেল।

এটিইউয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, হিযবুত তাহরীরের সদস্যদের কাছ থেকে ছয়টি অ্যান্ড্রয়েড ফোন, তিনটি ফিচার ফোন ও অনলাইন সম্মেলনের ২৬টি পোস্টার জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।  

আনসারুল্লাহর সদস্যের কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড ফোন, একটি ফিচার ফোন, বিভিন্ন অপারেটরের ছয়টি সিম, একটি পেনড্রাইভ ও পিডিএফ আকারের বিভিন্ন উগ্রবাদী ও উস্কানিমূলক কনটেন্ট উদ্ধার করা হয়েছে।

অনলাইনে উগ্রবাদ প্রচার ও প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচারের অভিযোগে আনসারুল্লাহর সদস্যের বিরুদ্ধে দারুস সালাম থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য