20201002104319.jpg
20201003015625.jpg
নৌপুলিশের ওপর জেলেদের হামলা, আহত ২

আহত নৌপুলিশ সদস্য মনিরুল ইসলা

নৌপুলিশের ওপর জেলেদের হামলা, আহত ২

অবৈধভাবে ইলিশ শিকারের সময় একটি জেলে দলকে নৌকাসহ আটক করার চেষ্টা করেন তারা। কিন্তু মাত্র ২ জনকে আটক করতে সক্ষম হন । এরপরই জেলেদের ৪০ থেকে ৫০ জনের অপর আরেকটি দল নৌপুলিশের ওপর হামলা চালায়।

বরিশালের হিজলায় নৌ পুলিশের ওপর জেলেরা হামলা চালিয়েছে। এতে দুই পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। তাদের মধ্যে একজনকে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে হিজলা এলাকার মেঘনা নদীতে এই হামলার ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যরা হলেন মনিরুল ইসলাম (২৬) ও আবু জাফর (২৬)। মনিরুলকে গুরুতর অবস্থায় রাতেই হিজলা হাসপাতালে ভর্তি করা হয়।

আহত মনিরুল জানান, বৃহস্পতিবার গভীর রাতে অবৈধভাবে ইলিশ শিকারের সময় ৫ থেকে ৭ জনের একটি জেলে দলকে নৌকাসহ আটক করার চেষ্টা করেন তারা। কিন্তু মাত্র ২ জনকে আটক করতে সক্ষম হন । এরপরই জেলেদের ৪০ থেকে ৫০ জনের অপর আরেকটি দল নৌপুলিশের ওপর হামলা চালায় এবং আটক করা জেলেদের ছিনিয়ে নিয়ে চলে যায়।

হিজলা নৌথানার ওসি বেল্লাল হোসাইন জানান, রাতের অভিযানে উপজেলা নির্বাহী অফিসার এবং মৎস্য কর্মকর্তা ছিলেন। রাত ১০টার দিকে তারা মেঘনা নদীতে নৌপুলিশের একটি টিম রেখে আসেন। পরে এএসআই পারভেজ, এএসআই নজরুলসহ সঙ্গীয় একটি ফোর্স একটি নৌকাকে চ্যালেঞ্জ করে ২ জন জেলেকে আটক করে । সঙ্গে সঙ্গে জেলেদের বিশাল দল এসে নৌপুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। এতে দুইজন নৌপুলিশ আহত হন।

এই ঘটনায় হিজলা থানায় একটি মামলা হয়েছে ।

শেয়ার করুন

মন্তব্য