20201002104319.jpg
20201003015625.jpg
সরকারকে ‘অস্থিতিশীল করতে’ ইউএনওকে ‘লাঞ্ছনা’

সাংবাদিকদের ব্রিফিংকালে পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবীর বিন আনোয়ার। ছবি: নিউজবাংলা

সরকারকে ‘অস্থিতিশীল করতে’ ইউএনওকে ‘লাঞ্ছনা’

সরকারকে অস্থিতিশীল করতে পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত করা হয়েছে বলে মন্তব্য করেছে অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনার তদন্ত শেষে বেড়া উপজেলা পরিষদে সংবাদ সম্মেলন অ্যাসোসিয়েশনের সহসভাপতি ও পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবীর বিন আনোয়ার এ মন্তব্য করেন।

ইউএনওকে সাময়িক বরখাস্ত হওয়া পৌর মেয়র লাঞ্ছনা করেছেন বলে অভিযোগ রয়েছে। এ ঘটনাকে ন্যাক্কারজনক ও সরকারকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন তিনি।

তিনি বলেন, ‘ইউএনও লাঞ্ছনার ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রী আইনগত ব্যবস্থা নিতে বলেছেন। মামলা হয়েছে, বরখাস্ত হওয়া পৌর মেয়র আব্দুল বাতেনকে আইনের আওতায় আনা হবে।’

সচিব আরও বলেন, ‘জনপ্রতিনিধিদের অশোভন আচরণের কারণে যেসব সরকারি কর্মকর্তা ভীতির মধ্যে আছেন, অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তাদের প্রতি সহমর্মিতা জানাচ্ছি। অসদাচরণের বিরুদ্ধে সরকারি কর্মকর্তারা একজোট ও সোচ্চার আছেন, আমরা আইনগতভাবেই এসব ঘটনা মোকাবিলা করব।’

গত সোমবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মাসিক সভাকালে মেয়র আব্দুল বাতেন ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে অশ্রাব্য ভাষায় গালাগাল করেন ও ভয়ভীতি দেখান বলে অভিযোগ ওঠে। এরই ভিত্তিতে স্থানীয় সরকার বিভাগ মঙ্গলবার তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে।

বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম বলেন, বুধবার রাতে মামলা হওয়ার পর আব্দুল বাতেন আত্মগোপনে চলে যান।

শেয়ার করুন

মন্তব্য