20201002104319.jpg
20201003015625.jpg
নিক্সনের বিরুদ্ধে ইসির মামলা

নিক্সনের বিরুদ্ধে ইসির মামলা

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে বৃহস্পতিবার সকালে ফরিপুরের চরভদ্রাসন থানায় মামলাটি করেন জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে বৃহস্পতিবার সকালে ফরিপুরের চরভদ্রাসন থানায় মামলাটি করেন জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

এর আগে বুধবার দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সাংবাদিকদের বলেছিলেন, ‘আজ (বুধবার) অথবা আগামীকাল (বৃহস্পতিবার) তার (নিক্সন) বিরুদ্ধে মামলা করবে ইসি।’

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালিগালাজ করার অভিযোগ উঠে নিক্সনের বিরুদ্ধে।

নুরুল হুদা বুধবার আরও বলেছিলেন, ‘ফরিদপুর নিয়ে আমাদের সিদ্ধান্ত হয়ে গেছে। সংসদ সদস্য নিক্সন সাহেবের বিরুদ্ধে আমরা মামলা করব। হয়তো আজকে বা কালকের মধ্যে থানায় মামলা রুজু হয়ে যাবে।

‘নির্বাচন বিধি-বহির্ভূত আচরণের জন্য আমাদের কাছে আলামত আছে যথেষ্ট। সে জন্য মামলা হবে। থানায় তদন্ত করে যে রকম পাবে, সে রকম আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

সম্প্রতি ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা নির্বাচনের উপনির্বাচনে ভোটের দিন ভাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) বা এসি (ল্যান্ড) আল আমিন মিয়াকে নিক্সন গালাগাল করেছেন বলে অভিযোগ ওঠে। তার বিরুদ্ধে জেলা প্রশাসককে নিয়ে কটূ কথা বলার অভিযোগও আছে।

এ নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস হয়েছে ফেসবুকে। বলা হচ্ছে, ভাঙ্গার ইউএনও জেসমিন সুলতানার মোবাইলে কল দিয়ে এই গালাগাল করেছেন নিক্সন।

তবে মঙ্গলবার ঢাকায় সংবাদ সম্মেলন করে নিক্সন দাবি করেছেন, তার কথা ‘সুপার এডিট’ করে ছড়ানো হয়েছে। এর পেছনে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের হাত থাকতে পারে।

শেয়ার করুন

মন্তব্য