× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

google_news print-icon

একুশে পদকপ্রাপ্ত লেখক রশীদ হায়দারের প্রয়াণ

একুশে-পদকপ্রাপ্ত-লেখক-রশীদ-হায়দারের-প্রয়াণ
রশীদ হায়দারের মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাওন্তী হায়দার নিউজবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক ও মুক্তিযুদ্ধ গবেষক রশীদ হায়দারের (৭৯) মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে রাজধানীর ফুলার রোডে মেয়ের বাসায় মৃত্যু হয় তার।

রশীদ হায়দারের মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাওন্তী হায়দার নিউজবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে তার বাবাকে।

রশীদ হায়দার বাংলা একাডেমির মহাপরিচালক ও নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ছিলেন।

১৯৬৭ সালে ১ জানুয়ারি প্রকাশ হয় রশীদ হায়দারের প্রথম গল্পগ্রন্থ ‘নানকুর বোধি’। গবেষক হিসেবে তার অনন্য কাজ ‘স্মৃতি: ১৯৭১’ বাংলাদেশের মুক্তিযুদ্ধের গুরুত্বপূর্ণ দালিলিক গ্রন্থ।

গল্প, উপন্যাস, নাটক, অনুবাদ, নিবন্ধ, স্মৃতিকথা ও সম্পাদনা মিলিয়ে তার ৭০টির বেশি বই প্রকাশ হয়েছে।

কথাসাহিত্যে অবদান রাখায় ১৯৮৪ বাংলা একাডেমি পুরস্কার পান রশীদ হায়দার। তিনি ২০১৪ সালে একুশে পদকে ভূষিত হন।

প্রধানমন্ত্রীর শোক

রশীদ হায়দারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণাকর্ম ও বাংলা সাহিত্যে অবদানের জন্য রশীদ হায়দার স্মরণীয় হয়ে থাকবেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন

জাতীয়
Import export closed for 7 days during Banglabandha 

বাংলাবান্ধায় ৭ দিন বন্ধ আমদানি-রপ্তানি 

বাংলাবান্ধায় ৭ দিন বন্ধ আমদানি-রপ্তানি  পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর। ছবি: নিউজবাংলা
বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমৃত অধিকারী জানান, ‘ঈদ উপলক্ষে সাতদিন আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার।’

ঈদুল আজহা উপলক্ষে ও সাপ্তাহিক ছুটিসহ দেশের একমাত্র চতুর্দেশীয় পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে চার দেশের সঙ্গে পাথরসহ সকল প্রকার পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম সাতদিন বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ সময় বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই খুদা মিলন শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার চারদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধের বিষয়ে নোটিশ জারি করে বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপ।

বাংলাবান্ধা স্থলবন্দর সূত্রে জানা যায়, ঈদুল আজহা উপলক্ষে ভারতের ফুলবাড়ী এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন, সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক উল্লিখিত সাপ্তাহিক ছুটিসহ সাতদিন ব্যবসায়িক কার্যক্রম বন্ধের একটি চিঠি দেয়া হয়। সেখানে আগামী ১৫ জুন (শনিবার) থেকে ২০ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত টানা ছুটি ঘোষণা করা হয়েছে। ২১ জুন শুক্রবার ছুটি থাকায় আগামী শনিবার বাংলাবান্ধা স্থলবন্দরে যথারীতি কার্যক্রম স্বাভাবিক হবে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমৃত অধিকারী জানান, ‘ঈদ উপলক্ষে সাতদিন আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার।’

আরও পড়ুন:
বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
বাংলাবান্ধায় আবারও তিন দিন বন্ধ পণ্য ও যাত্রী পারাপার
বাংলাবান্ধা দিয়ে পণ্য ও যাত্রী পারাপার তিন দিন বন্ধ
চারদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু
বিরল স্থলবন্দরে আমদানি-রপ্তানি শিগগিরই

মন্তব্য

জাতীয়
Dead dolphin washed up on Kuakata beach

কুয়াকাটা সৈক‌তে ভে‌সে এলো মৃত ডলফিন

কুয়াকাটা সৈক‌তে ভে‌সে এলো মৃত ডলফিন ভেসে এলো মৃত ডলফিন। ছবি: নিউজবাংলা
শুক্রবার সকালে জোয়ারে পানিতে কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্টের পূর্ব পাশে ডলফিনটি দেখতে পান স্থানীয়রা।

পটুয়াখালীর কুয়াকাটা সৈকতে আবারও ভে‌সে এলো প্রায় ১০ ফুট লম্বা এক‌টি বোটলনোজ প্রজাতির মৃত্যু ডলফিন।

শুক্রবার সকালে জোয়ারে পানিতে কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্টের পূর্ব পাশে ডলফিনটি দেখতে পান স্থানীয়রা।

ডলফিন রক্ষা কমিটির সদস্য আবুল হোসেন রাজু বলেন, বঙ্গোপসাগর কিছুটা উত্তাল থাকায় ঢেউয়ের সাথে সৈক‌তের বালু‌তে এ‌সে আট‌কে প‌ড়ে ডলফিনটি। ধারণা করা হ‌চ্ছে, দুই থেকে তিন দিন আগে এ‌টি মারা যেতে পারে। এর শরীরে আঘাতের চিহ্ন দেখা গে‌ছে।

কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির টিম লিডার রুমান ইমতিয়াজ তুষার বলেন, খবর পাওয়ার সাথে সাথে বনবিভাগ ও ব্লু-গার্ডের সহায়তায় আমাদের সদস্যরা নিরাপদ স্থানে ডলফিনটিকে মাটি চাপা দেয়ার ব্যবস্থা করেছে।

বনবিভাগের মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, আমাদের সদস্যদের পাঠিয়ে দ্রুত মৃত ডল‌ফিন‌টি‌কে মাটিচাপা দেয়ার ব্যবস্থা করা হ‌য়ে‌ছে, যাতে দুর্গন্ধ না ছড়ায়। যে‌হেতু আজ শুক্রবার দে‌শের বি‌ভিন্ন স্থান থে‌কে পর্যটকরা এখা‌নে আস‌বে তাই পর্যটক‌দের যা‌তে কোনো সমস‌্যা না হয় তাই দ্রুত ডল‌ফিন‌টি‌কে মা‌টি চাপা দেয়া হ‌য়ে‌ছে।

মন্তব্য

জাতীয়
Bhattarai building blast One more burnt to death

ভাটারায় ভবনে বিস্ফোরণ: দগ্ধ আরও একজনের মৃত্যু

ভাটারায় ভবনে বিস্ফোরণ: দগ্ধ আরও একজনের মৃত্যু শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট। ফাইল ছবি
দগ্ধ রকসির দেবর আহমেদ মোস্তফা বলেন, ‘আমার ভাবীর ব্রেইন টিউমার হয়েছে। এ জন্য এ মাসের ১ তারিখে আমরা সপরিবারে গ্রাম থেকে ঢাকায় এসে এভারকেয়ার হাসপাতালের পাশে ওই ভবনের নিচ তলায় একটি বাসায় ভাড়া উঠি। সেখান থেকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছিল তাকে।’

রাজধানীর ভাটারা থানায় একটি বাসায় বিস্ফোরণের ঘটনায় একই পরিবারের চারজন দগ্ধের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যার দিকে মারা যান ১৮ বছর বয়সী নারী ফুতু আক্তার।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম বলেন, ‘ভাটারা থেকে নারী-শিশুসহ চারজন আমার এখানে এসেছিল। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এক নারী। তার শরীরের ৫৫ শতাংশ দগ্ধ ছিল।’

এর আগে বুধবার চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আয়ান নামে তিন বছরের এক শিশু। শিশুটির মা রকসি আক্তার ও তার নানা আব্দুল মান্নান দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন, তবে তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানান চিকিৎসক।

এর আগে সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এভারকেয়ার হাসপাতালের পাশের একটি ভবনের নিচ তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধ রকসির দেবর আহমেদ মোস্তফা বলেন, ‘আমার ভাবীর ব্রেইন টিউমার হয়েছে। এ জন্য এ মাসের ১ তারিখে আমরা সপরিবারে গ্রাম থেকে ঢাকায় এসে এভারকেয়ার হাসপাতালের পাশে ওই ভবনের নিচ তলায় একটি বাসায় ভাড়া উঠি। সেখান থেকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছিল তাকে।’

তিনি বলেন, ‘সন্ধ্যার দিকে রান্নাঘরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে আমাদের পরিবারের চারজন দগ্ধ হন, পরে তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।’

আরও পড়ুন:
ফুলপুরে পানিতে ডুবে এক পরিবারের তিন শিশুর মৃত্যু
দুর্গন্ধের উৎস খুঁজতে গিয়ে পুকুরে মিলল মাদ্রাসাছাত্রের মরদেহ
ঢামেকে অসুস্থ হাজতির মৃত্যু
ভাটারায় ভবনে বিস্ফোরণ: দগ্ধ শিশুর মৃত্যু
চট্টগ্রামে খালে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার

মন্তব্য

জাতীয়
Rain with gusty winds is possible

দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে

দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে প্রতীকী ছবি
সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আগামী ২৪ ঘণ্টায় দেশের আটটি বিভাগে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

রাষ্ট্রীয় সংস্থাটি শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে।

পূর্বাভাসে আজকের বৃষ্টিপাত নিয়ে বলা আছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝরি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

এদিকে সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

তাপপ্রবাহ নিয়ে পূর্বাভাসে বলা আছে, খুলনা বিভাগসহ রাজশাহী এবং পাবনা জেলাসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ২০২ মিলিলিটার রেকর্ড করা হয় সিলেটে।

আরও পড়ুন:
বৃষ্টি হতে পারে সব বিভাগে
দেশজুড়ে বাড়তে পারে দিন-রাতের তাপমাত্রা
৯ জেলায় মৃদু তাপপ্রবাহ
সিলেটে ওসমানী হাসপাতালে পানি ঢুকে চরম দুর্ভোগ
ঢাকাসহ ১৬ জেলায় মৃদু তাপপ্রবাহ

মন্তব্য

জাতীয়
Rescue of the drone that fell on the roof of the metro rail station

মেট্রোরেল স্টেশনের ছাদে পড়া ড্রোন উদ্ধার

মেট্রোরেল স্টেশনের ছাদে পড়া ড্রোন উদ্ধার ড্রোন উদ্ধার করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: নিউজবাংলা
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাজাহান শিকদার নিউজবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

রাজধানীর মতিঝিলের মেট্রোরেল স্টেশনের তিন তলার ছাদে পড়ে থাকা একটি ড্রোন উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তবে ড্রোনটি কার বা কীভাবে ছাদে আসলো সে ব্যাপারে জানা যায়নি।

শুক্রবার সকাল সাড়ে ৯টার কিছুক্ষণ পর ড্রোনটি উদ্ধার করেন সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের কর্মীরা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাজাহান শিকদার নিউজবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ১০ জুন মতিঝিলের মেট্রোরেল স্টেশনের তিন তলার ছাদে একটি ড্রোন পড়েছিল। মেট্রোরেল কর্তৃপক্ষের অনুরোধে এবং তাদের মতামতের ভিত্তিতে মেট্রোরেলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে শুক্রবার সকাল ৯টা ৪০ মিনিটে সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের টিটিএল দিয়ে ড্রোনটি উদ্ধার করা হয়। এ সময় মেট্রো রেলের চলাচল বন্ধ ছিল।

তবে ঠিক কত সময় মেট্রোরেল বন্ধ ছিল তা জানাতে পারেননি ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কোনো কর্মকর্তা।

মন্তব্য

জাতীয়
5 killed including driver of private car in road accident in Tangail

টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় প্রাইভেট কারের চালকসহ নিহত ৫

টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় প্রাইভেট কারের চালকসহ নিহত ৫ দুর্ঘটনায় দুমড়েমুচড়ে যাওয়া প্রাইভেট কার। ছবি: নিউজবাংলা
এলেঙ্গা হাইওয়ে থানার ওসি মীর মো. সাজেদুর রহমান বলেন, ‘কালিহাতী উপজেলার বাগুটিয়া এলাকায় একটি গরু বোঝাই ট্রাকের সাথে একটি প্রাইভেট কারের সংঘর্ষ ঘটে। পরে ঘটনাস্থল থেকে গুরুতর অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে সাতজনকে নেয়া হয়। এ সময় জরুরি বিভাগে চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।’

টাঙ্গাইলে আলাদা সড়ক দুর্ঘটনায় প্রাইভেট কারের চালকসহ পাঁচজন নিহত হয়েছেন।

কালিহাতী উপজেলার বাগুটিয়া এলাকায় বঙ্গবন্ধু টেক্সটাইল কলেজের সামনে শুক্রবার ভোরে ট্রাক ও প্রাইভেট কারের সংঘর্ষে প্রাইভেট কারের চালকসহ তিনজন নিহত হন। এ ঘটনায় আহত হন চারজন।

নিহতদের পরিচয় এখনও পাওয়া যায়নি, তবে তাদের মধ্যে একজন প্রাইভেট কারের চালক ছিলেন বলে নিশ্চিত করেছেন এলেঙ্গা হাইওয়ে থানার ওসি মীর মো. সাজেদুর রহমান।

এ বিষয়ে তিনি বলেন, ‘কালিহাতী উপজেলার বাগুটিয়া এলাকায় একটি গরু বোঝাই ট্রাকের সাথে একটি প্রাইভেট কারের সংঘর্ষ ঘটে। পরে ঘটনাস্থল থেকে গুরুতর অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে সাতজনকে নেয়া হয়।

‘এ সময় জরুরি বিভাগে চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। এখনও নিহত দুইজনের পরিচয় পাওয়া যায়নি।’

এদিকে ঢাকা- টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কালিহাতী উপজেলার পৌলী নামক স্থানে শুক্রবার সকাল ৮টার দিকে সিমেন্ট বোঝাই একটি ট্রাকের সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষে একজন নিহত হন।

এ ছাড়াও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুরে বাইক নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে এক মোটরসাইকেল আরোহী নিহত হন।

সংশ্লিষ্ট থানার কর্মকর্তারা ঘটনা দুটির সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন:
শেরপুরে ট্রাকচাপায় পল্লী বিদ্যুতের মিটার রিডার নিহত 
অটোরিকশার চাকায় ওড়না পেঁচিয়ে এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু
‘হামলায়’ শ্যালক নিহত, দুলাভাই গ্রেপ্তার
কুমিল্লায় গরু বোঝাই ট্রাক উল্টে নিহত ২
বিয়ের দাওয়াত না দেয়ায় দুই পরিবারের মারামারি, নিহত ১

মন্তব্য

জাতীয়
The Dhaka City Committee of BNP was dissolved and the Central Committee of Jubo Dal was also dissolved

বিএনপির ঢাকা-চট্টগ্রাম সিটির কমিটি বিলুপ্ত, ভাঙল যুবদলের কেন্দ্রীয় কমিটিও

বিএনপির ঢাকা-চট্টগ্রাম সিটির কমিটি বিলুপ্ত,  ভাঙল যুবদলের কেন্দ্রীয় কমিটিও
বিএনপির জ্যৈষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বিএনপি।

বিএনপির জ্যৈষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার রাতে এ তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়, চট্টগ্রাম ও বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটিও ভেঙে দেয়া হয়েছে।

এছাড়া যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নার নেতৃত্বাধীন কেন্দ্রীয় কমিটিও ভেঙে দেয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব ইউনিট ও যুবদলের নতুন কমিটি পরবর্তী সময়ে ঘোষণা করা হবে।

মন্তব্য

p
উপরে