20201002104319.jpg
20201003015625.jpg
জাপান-কানাডায় ভালো বেতনে চাকরির নামে প্রতারণা, চারজনকে সাজা

জাপান-কানাডায় ভালো বেতনে চাকরির নামে প্রতারণা, চারজনকে সাজা

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সি এস আসিফ ও এমডি মোশারফ হোসেনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর দুজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে

রাজধানীর মিরপুরের ‘ভিসা গাইড সেন্টার’ নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে জাপান, কানাডাসহ বিভিন্ন দেশে ভালো বেতনে চাকরির প্রলোভন দিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগের সত্যতা পেয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব জানিয়েছে, ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পেয়ে সোমবার দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মিরপুর শাহ আলী মার্কেটের নবম তলায় প্রতিষ্ঠানটিতে অভিযান চালানো হয়। সত্যতা পাওয়া প্রতিষ্ঠানটির চেয়ারম্যানসহ চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

পলাশ কুমার বসু জানান, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সি এস আসিফ ও এমডি মোশারফ হোসেনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর দুজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, প্রতিষ্ঠানটি বিভিন্ন দেশে ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত। টাকা নিয়ে ভুয়া ভিসা, ওয়ার্ক পারমিট দিয়ে অবৈধপথে বিদেশ পাঠাতো। অনেকে ভুয়া ভিসা নিয়ে প্রতারিত হয়েছেন। প্রতারিতরা টাকা ফেরত চাইলে তাদের হুমকি-ধামকি দিয়ে অফিস থেকে বের করে দেয়া হতো। তাদের কাছ থেকে অভিযোগের ভিত্তিতেই অভিযান চালানো হয়।

শেয়ার করুন

মন্তব্য