ধর্মঘটে যাচ্ছেন না ট্রাক মালিকরা

ধর্মঘটে যাচ্ছেন না ট্রাক মালিকরা

১২ অক্টোবর থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিলে ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকের পর দেশব্যাপী ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা হয়েছে।

ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সদস্য সচিব তাজুল ইসলাম জানিয়েছেন, তাদের তোলা দাবির বিষয়ে ১৫ দিন সময় চেয়েছে সরকার। তাই তারা কর্মসূচি স্থগিত করেছেন।

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে এই সভা হয়। আন্তঃমন্ত্রণালয়ের এই সভায় ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীও।

তাজুল ইসলাম বলেন, ‘নৌ পরিবহন প্রতিমন্ত্রী ১৫ দিন সময় নিয়েছেন। আমরা ১৫ দিনের জন্য সারাদেশে ধর্মঘট স্থগিত করলাম।’

পরিবহন ধর্মঘট নিয়ে ট্রাক ও কভার্ড ভ্যান মালিক সমিতির সঙ্গে সরকারের বৈঠক
সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক শ্রমিক সমন্বয় পরিষদের নেতাদের নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক

পরিবহন মালিক ও শ্রমিক নেতা সাবেক নৌমন্ত্রী শাজাহান খান, সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ এর চেয়ারম্যান, ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

শনিবার সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৯ দফা দাবিতে ১২ অক্টোবর থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিলে ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।

পরিষদের দাবি, পরিবহন মালিক-শ্রমিকদের স্বার্থের কথা বিবেচনা না করে সরকার সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন করেছে। ফলে সারা দেশে পরিবহন সেক্টরে নৈরাজ্য চলছে। ৩১ ডিসেম্বরের মধ্যে এ আইন সংশোধনসহ পরিবহনে নৈরাজ্য ঠেকাতে ৯ দফা দাবি দেওয়া হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য