20201002104319.jpg
20201003015625.jpg
জুতা কারখানায় অগ্নিকাণ্ডে প্রাণ গেল নারী শ্রমিকের

নিহত গোলাপী আক্তার

জুতা কারখানায় অগ্নিকাণ্ডে প্রাণ গেল নারী শ্রমিকের

ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুন লাগার সময় তাড়াহুড়ো করে কারখানা থেকে বের হওয়ার সময় ৫ জন শ্রমিক আহত হন। আটকা পড়েন গোলাপী আক্তার। রোববার সকালে তার লাশ উদ্ধার করা হয়।

গাজীপুরের কালিয়াকৈরের এফবি ফুটওয়ারের কারখানায় লাগা আগুনে এক নারী শ্রমিক প্রাণ হারিয়েছেন।

কালিয়াকৈরের উলুসাড়া এলাকায় শনিবার বিকাল সাড়ে চারটার দিকে লাগা ওই আগুন নিয়ন্ত্রণে আনতে ছয় ঘণ্টা লাগে ফায়ার সার্ভিসের।

কারখানা থেকে রোববার সকালে গোলাপী আক্তার (৩০) নামের ওই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। তিনি কারখানাটিতে হেলপার পদে কাজ করতেন।

স্বজনরা জানিয়েছেন, গোলাপী আক্তার কুড়িগ্রামের চিলমারী থানার বালাবাড়িহাট এলাকার আইনুল ইসলামের স্ত্রী। তারা আট বছর ধরে কালিয়াকৈরে থাকেন। গত দুই বছরের বেশি সময় এফবি ফুটওয়ারে কাজ করতেন গোলাপী। তার স্বামী আইনুল রিকশাচালক। তাদের দুই কন্যা সন্তান রয়েছে। বড় মেয়ে প্রতিবন্ধী।

ফায়ার সার্ভিস জানিয়েছে, শনিবার বিকাল সাড়ে ৪টায় কারখানার মোটর বিস্ফোরণে আগুনের সূত্রপাত। কালিয়াকৈর, সাভার ইপিজেড ও মির্জাপুর ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রায় ৬ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার সময় তাড়াহুড়ো করে কারখানা থেকে বের হওয়ার সময় ৫ জন শ্রমিক আহত হন। আটকা পড়েন গোলাপী আক্তার। রোববার সকালে তার লাশ উদ্ধার করা হয়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, গোলাপীর লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য