হাইকোর্টের আদেশে মা-বাবার কাছে ৪ শিশু

হাইকোর্টের আদেশে মা-বাবার কাছে ৪ শিশু

হাই কোর্টের আদেশের পর যশোর শিশু উন্নয়ন কেন্দ্র থেকে বরিশালের বাকেরগঞ্জে মা-বাবার কাছে পৌঁছে দেওয়া হয়েছে ধর্ষণ মামলায় জামিন পাওয়া চার শিশুকে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে উচ্চ আদালতের রায় যশোরের জেলা প্রশাসকের কাছে গেলে শিশুদের মুক্তির প্রক্রিয়া শুরু হয়। গভীর রাতে তাদের বাড়ির উদ্দেশে রওনা দেয় পুলিশ।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম শুক্রবার সকালে নিউজবাংলাকে বিষয়টি জানিয়েছেন।

সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা সাইফুর রহমান জানান, আদালতের আদেশ প্রতিপালন করে এসি মাইক্রোবাসে করে যথাযথ নিরাপত্তার মাধ্যমে যশোরের পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্র থেকে বাকেরগঞ্জ নেয়া হয় শিশুদের।

এর আগে বুধবার বাকেরগঞ্জ উপজেলায় চার শিশুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা হয়। এ ঘটনায় তাদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ।

স্বজনদের দাবি, পূর্ব শত্রুতার জেরে ধর্ষণের অভিযোগ তুলে ওই শিশুদের ফাঁসানো হয়েছে।

এ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়। সেটি আমলে নিয়ে বৃহস্পতিবার রাতে আদেশ দেয় হাই কোর্টের বিচারক বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের বেঞ্চ।

আদেশে উচ্চ আদালত বরিশাল নারী ও শিশু আদালতকে রাতের মধ্যেই চার জনের জামিন নিষ্পত্তির আদেশ দেয়। এর পরপরই চার শিশুকে জামিন দেয় বরিশালের আদালত।

চার জনকে যশোর থেকে শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাসে করে অভিভাবকের কাছে পৌঁছে দিতেও যশোর জেলা প্রশাসককে আদেশ দেয় হাইকোর্ট।

শেয়ার করুন