20201002104319.jpg
20201003015625.jpg
বরকতদের ৮৮ ব্যাংক হিসাব জব্দের আদেশ

বরকতদের ৮৮ ব্যাংক হিসাব জব্দের আদেশ

ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ পাঁচ জনের ৮৮টি ব্যাংক হিসাব জব্দ করার আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) আবেদনে ঢাকা মহানগর জ্যেষ্ঠ আদালতের বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

ইমতিয়াজ হাসান ফরিদপুর প্রেসক্লাবের অব্যাহতিপ্রাপ্ত সভাপতি। বরকত আ্ন্তঃজেলা বাস মালিক সমিতি ফরিদপুর জেলার সভাপতি।

রাজধানীর কাফরুল থানায় তাদের বিরুদ্ধে করা অর্থ পাচার মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস বৃহস্পতিবার পাঁচজনের ব্যাংক হিসাব জব্দ করার আদেশ চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়, তদন্ত করার পর সাজ্জাদ হোসেন বরকত, ইমতিয়াজ হোসেন রুবেল, বরকতের স্ত্রী আফরোজা আক্তার পারভীন, রুবেলের স্ত্রী সোহেলী ইমরোজ পুনম ও আবদুল সাদেক মুকুল এবং তাদের প্রতিষ্ঠানের নামে ৮৮টি ব্যাংক হিসাব পাওয়া গেছে।

আবেদনে আসামিদের ব্যাংক হিসাব জব্দ না হওয়ায় মামলার তদন্তে বিঘ্ন ঘটছে জানিয়ে সেগুলো জব্দে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়।

শুনানির পর বরকত, রুবেলসহ পাঁচজনের ব্যাংক হিসাব জব্দ করার আদেশ দেয় আদালত।

গত ২৬ জুন বরকত ও রুবেলের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে কাফরুল থানায় মামলা করেন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ। এতে অবৈধ উপায়ে দুই হাজার কোটি টাকার সম্পদ অর্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

শেয়ার করুন

মন্তব্য