20201002104319.jpg
20201003015625.jpg
স্ত্রী হত্যায় স্বামীসহ তিনজনের মৃত্যুদণ্ড বহাল

স্ত্রী হত্যায় স্বামীসহ তিনজনের মৃত্যুদণ্ড বহাল

ঢাকার সাভারে সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ও তার দুই বন্ধুর মৃত্যুদণ্ড বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আসামীদের করা আপিল খারিজ করে দিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ বুধবার এ রায় ঘোষণা করে।

রায়ে স্বামী সৈয়দ আব্দুল্লাহ আল মাসুদ ওরফে টিপু এবং তার দুই বন্ধু শহীদুল ইসলাম ও মো. খোরশেদের ফাঁসি বহাল রাখা হয়েছে। আসামিরা বর্তমানে কাশিমপুর কারাগারের কনডেম সেলে রয়েছেন।

আসামিপক্ষের রাষ্ট্র নিয়োজিত আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা জানান, স্ত্রী হত্যায় স্বামীসহ তিনজনের মৃত্যুদণ্ড বহাল রেখেছে আপিল বিভাগ। তবে আসামিরা চাইলে রিভিউ আবেদন করতে পারেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ বলেন, তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি ছিল। আর হত্যাকাণ্ডটি ছিল নির্মম প্রকৃতির। আদালত অপরাধের গুরুত্ব বিবেচনায় নিয়ে ফাঁসি বহাল রেখেছে।

মামলার বিবরণে জানা যায়, মাসুদ তার স্ত্রীকে নিয়ে সাভারের রেডিও কলোনিতে বসবাস করতেন। ২০০০ সালের ২৬ সেপ্টেম্বর সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘুরতে যান মাসুদ। সঙ্গে ছিল তার দুই বন্ধু। পরে তার স্ত্রীকে নিয়ে ভাসানী হলের পেছনে যান। সেখানে নিয়ে পেটে ছুরিকাঘাত করে স্ত্রীকে হত্যা করেন। এরপর তার গলা কেটে পানিতে ফেলে দেওয়া হয়।

এই মামলায় নিম্ন আদালত তিন আসামিকে মৃত্যুদণ্ড দেয় যা বহাল রাখে হাইকোর্ট।

হাইকোর্টের রায় বাতিল চেয়ে আসামিদের করা আপিল বুধবার খারিজ করে দিয়ে মৃত্যুদণ্ড বহাল রাখে দেশের সর্বোচ্চ আদালত।

শেয়ার করুন