20201002104319.jpg
20201003015625.jpg
বেগমগঞ্জ নির্যাতন: উত্তরা-শাহবাগে বিক্ষোভ

বেগমগঞ্জে গৃহবধূ নির্যাতনের প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে শাহবাগে বিক্ষোভ। ছবি-সাইফুল ইসলাম

বেগমগঞ্জ নির্যাতন: উত্তরা-শাহবাগে বিক্ষোভ

নোয়াখালীর বেগমগঞ্জে নারী নির্যাতনের প্রতিবাদে রাজধানীর শাহবাগ ও উত্তরায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। ব্যস্ততম দুই স্থানে রাস্তা অবরোধের কারণে রাজধানী জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে উত্তরা আজমপুর এলাকায় অবস্থান নেয় স্থানীয় বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা মাস্কটপ্লাজা এলাকার সড়কে যায়। তাদের হাতে ছিল, ‘নারীর প্রতি সহিংসতা রুখে দাও’, ‘ধর্ষণের আর্তনাদে কাঁদছে দেশ’, ‘মা-বোনদের রক্ষা কর’সহ নানা প্ল্যাকার্ড।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার মো. শহীদুল্লাহ নিউজবাংলাকে শিক্ষার্থীদের অবস্থান ও অবরোধের বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহবাগে শিক্ষার্থীদের সড়ক অবরোধে সৃষ্টি হয় যানজট

তিনি বলেন, ‘নোয়াখালীর বেগমগঞ্জের ঘটনায় শিক্ষার্থীরা প্রতিবাদ করছে। আমরা তাদের সড়ক ছেড়ে যান চলাচল স্বাভাবিক করার জন্য বলেছি।’

ধর্ষণ নির্যাতনের প্রতিবাদে উত্তরায় শিক্ষার্থীদের বিক্ষোভ

বেলা ১২টায় শাহবাগে রাস্তা অবরোধ করে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরাও। আর শাহবাগ জাদুঘরের সামনে অবস্থান নেয় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

শাহবাগ থানার উপ পরিদর্শক রহিস উদ্দিন বলেন, ‘আন্দোলনকারীরা সব রাস্তা বন্ধ করে দিতে চেয়েছিল। এখন শাহবাগে একটি করে লেন চালু আছে। তবে চারপাশে যানজট তৈরি হয়েছে।’

https://youtu.be/enkbuog9P4o

শেয়ার করুন