20201002104319.jpg
20201003015625.jpg
প্রেক্ষাগৃহ খোলার সিদ্ধান্ত আগামী সপ্তাহে: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

প্রেক্ষাগৃহ খোলার সিদ্ধান্ত আগামী সপ্তাহে: তথ্যমন্ত্রী

করোনা মহামারির কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা দেশের সিনেমা হলগুলো খুলে দেয়ার ব্যাপারে শিগগিরই সিদ্ধান্ত আসতে যাচ্ছে। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আগামী সপ্তাহে প্রেক্ষাগৃহ খোলার বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

চলচ্চিত্র শিল্পের উন্নয়নে প্রেক্ষাগৃহ সংস্কার ও নতুন প্রেক্ষাগৃহ তৈরির জন্য স্বল্প সুদে দীর্ঘ মেয়াদে ঋণ দিতে এক হাজার কোটি টাকার তহবিল গঠনের সিদ্ধান্তের কথাও জানান মন্ত্রী।

রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ সিনেমা অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট-বিসিটিআই এর শিক্ষকদের সঙ্গে মতবিনিময় শেষে হাছান মাহমুদ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘ অনির্দিষ্টকালের জন্য তো প্রেক্ষাগৃহ বন্ধ রাখা যাবে না। কীভাবে স্বাস্থ্যবিধি মেনে এবং দূরত্ব বজায় রেখে এবং আসন সংখ্যা পুনর্বিন্যাস করে এগুলো কবে চালু করা যায়, তা আমরা দেখব। চলতি সপ্তাহের মধ্যে বা আগামী সপ্তাহের শুরুতে পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।’

সিনেমা হল খুলে দেয়া প্রসঙ্গে হাছান মাহমুদ আরও বলেন, ‘দেশে করোনায় এখনও প্রতিদিন ৩০-এর কাছাকাছি মৃত্যু হচ্ছে, যদিও গণপরিবহন থেকে অফিস-আদালত আগের মতোই চালু হয়েছে। তবে প্রেক্ষাগৃহের বিষয়টি ভিন্ন। এক সঙ্গে অনেক জনসমাগমের বিষয় আছে। তাই আমরা আরেকটু পর্যালোচনা করেই সিদ্ধান্ত নেব।’

মতবিনিময় সভায় বিসিটিআই শিক্ষকদের মধ্যে ম. হামিদ, গাজী রাকায়েত, পঙ্কজ পালিত, সাজ্জাদ জহির, শামীম আকতার, জাহিদুর রহিম অঞ্জন, ফরিদুর রহমান ও কেরামত আলী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন