20201002104319.jpg
সারাদেশে ৪৮ ঘণ্টা পণ্য পরিবহন ধর্মঘটের ডাক

সারাদেশে ৪৮ ঘণ্টা পণ্য পরিবহন ধর্মঘটের ডাক

সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৯ দফা দাবি আদায়ে সারাদেশে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। ১২ ও ১৩ অক্টোবর এই কর্মসূচি পালন করবে সংগঠনটি।

শনিবার চট্টগ্রামের শাহ আমানত সেতুসংলগ্ন একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সমন্বয় সভা থেকে এ ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি। প্রয়োজনে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেবেন বলেও জানিয়েছেন সংগঠনটির নেতারা।

বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ চট্টগ্রাম আঞ্চলিক কমিটি সভাটি আয়োজন করে। এতে সংগঠনের কেন্দ্রীয় নেতা ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওসমান আলী পণ্য পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন।

ওসমান আলী বলেন, ‘ন্যায্য দাবি আদায়ের জন্য এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। পরিবহন মালিক-শ্রমিকদের স্বার্থের কথা বিবেচনা না করে সরকার সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন করেছে। ফলে সারা দেশে পরিবহন খাতে নৈরাজ্য চলছে।’

৩১ ডিসেম্বরের মধ্যে আইন সংশোধনসহ পরিবহনে নৈরাজ্য ঠেকাতে দাবিগুলো না মানলে ১২ ও ১৩ অক্টোবর পণ্য পরিবহন ধর্মঘট পালনের কথা জানান তিনি।

ওসমান আলী বলেন, ‘সব পরিবহন মালিক-শ্রমিক সংগঠনকে সঙ্গে নিয়ে আন্দোলন আরও বেগবান করা হবে। দাবি আদায়ের জন্য ধাপে ধাপে ৯৬ ঘণ্টা এবং প্রয়োজনে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হবে।’

তিনি বলেন, সরকারকে বিব্রত করা সংগঠনের উদ্দেশ্য নয়। সড়ক পরিবহন আইন সব পরিবহনের জন্য সমান হওয়া উচিত।

বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ চট্টগ্রাম আঞ্চলিক কমিটির আহ্বায়ক মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সহ-সাধারণ সম্পাদক মো. আবদুর রহিমের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক রুস্তম আলী।

এর আগে মঙ্গলবার দুপুরে ঢাকার তেজগাঁও কার্যালয়ে সমিতির নেতারা চট্টগ্রামে শনিবারের সমন্বয় সভার ঘোষণা দেন।

শেয়ার করুন