20201002104319.jpg
স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা খাওয়ানো হবে: মালেক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: ইউএনবি

স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা খাওয়ানো হবে: মালেক

স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা খাওয়ানো হবে বলে জানিয়েছেন  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

পক্ষকালব্যাপী ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা জানান। 

মন্ত্রী বলেন, করোনায় স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্যবিধি ঠিক রাখতে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি বজায় রেখেই শিশুদের টিকা খাওয়ানো হবে।

তিনি জানান, আগামী রোববার ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন সফল করতে সারা দেশে এক লক্ষ ২০ হাজার ক্যাম্প করা হবে। এতে প্রায় ৪০ হাজার স্বাস্থ্যকর্মী যুক্ত থাকবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শহর বা গ্রামের হাসপাতাল ও ক্লিনিকের প্রতিটি কেন্দ্রে যেন মায়েরা তাদের শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়াতে নিয়ে যান, সেজন্য সব জায়গায় প্রচার চালানো হবে।

গত ২৬ সেপ্টেম্বর ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন শুরু করার কথা থাকলেও নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে পক্ষকালব্যাপী এই ক্যাম্পেইন। 

ক্যাম্পেইনের অংশ হিসেবে নির্ধারিত ইপিআই কেন্দ্রগুলোতে পর্যায়ক্রমে ৬-১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের এক লক্ষ আইইউ এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের দুই লক্ষ আইইউ উচ্চক্ষমতাসম্পন্ন ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন