20201002104319.jpg
কঠিন সময়ে যাত্রা, স্বপ্ন অফুরন্ত

কঠিন সময়ে যাত্রা, স্বপ্ন অফুরন্ত

আধুনিক তথ্যপ্রযুক্তির যুগে এটা অনস্বীকার্য যে ‘তথ্যই শক্তি’। এই বাস্তবতা বিবেচনায় রেখে আমাদের লক্ষ্য, সমাজের সবচেয়ে অগ্রসর শ্রেণি থেকে শুরু করে সবচেয়ে প্রান্তিক অবস্থানে থাকা মানুষটির জন্য তথ্য, বিশেষত ‘সংবাদ’-এর অবাধ প্রবাহ নিশ্চিত করতে সচেষ্ট থাকা।

নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম-এর আজ জন্মদিন। বাংলাদেশের এবং বাংলাভাষী মানুষের জন্য একটি সংবাদ মাধ্যম হিসেবে আমাদের পথচলার শুরু। 

প্রশ্ন জাগতে পারে, দেশ-বিদেশের এত সংবাদ মাধ্যমের ভিড়ে আরেকটি সংবাদ মাধ্যম কেন? কেন আমরা চাই আপনারা যারা এই ইলেকট্রনিক লেখাটি পড়ছেন, তারা আমাদের সঙ্গে থাকুন, আমাদের পাঠক-দর্শক হিসেবে পাশে থাকুন? 

এর উত্তর অবশ্যই আমাদের দিতে হবে। 

এক কথায় প্রতিশ্রুতি দিতে পারি, আমরা নতুন এবং অনন্য হতে চাই তথ্য ও সত্য প্রকাশের নিরিখে। সংবাদ পরিবেশনে আমরা একঘেয়ে ধারা অনুসরণ করতে চাই না, বরং চাই সহজ ও সাবলীল ভঙ্গিতে আপনাকে খবর ও তথ্য জোগান দিতে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে, তার যোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নতি ও অগ্রগতির যে পথ পরিক্রমা করছে তাতে সহায়ক ভূমিকা রাখতে চায় নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম। কিন্তু সময়টি খুব সহজ নয়, বিশ্ব পরিমণ্ডল, জাতীয় পরিসর, এমনকি পারিবারিক বলয়েও অস্থিরতা চলছে। করোনা মহামারির এই ক্রান্তিকালে যাত্রা শুরু করে কঠিন সময়ের চ্যালেঞ্জ মোকাবিলার দৃঢ় প্রত্যয় আমাদের। বাংলাদেশ ও বাংলা ভাষার মর্যাদা সমুন্নত রেখে তথ্য, সত্য ও সংবাদ প্রচারে অবিচল থাকার প্রতিশ্রুতি আমাদের। 

নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম-এর আবির্ভাবের মূল কারিগর এই প্রতিষ্ঠানের সম্পাদকমণ্ডলির সভাপতি চৌধুরী নাফিজ সরাফাত। দেশের আর্থিক খাতের এই গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব আন্তরিক চেষ্টা, অর্থায়ন আর সার্বিক সহযোগিতা দিয়ে যাচ্ছেন, যার মধ্যে দিয়েই সম্ভব হয়েছে একটি যুগোপযোগী চ্যালেঞ্জিং ডিজিটাল মিডিয়া প্ল্যাটফরম হিসেবে নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম-এর আত্মপ্রকাশ।

আমরা বিশ্বাস করি আধুনিক তথ্যপ্রযুক্তির যুগে এটা অনস্বীকার্য যে ‘তথ্যই শক্তি’। এই বাস্তবতা বিবেচনায় রেখে আমাদের লক্ষ্য, সমাজের সবচেয়ে অগ্রসর শ্রেণি থেকে শুরু করে সবচেয়ে প্রান্তিক অবস্থানে থাকা মানুষটির জন্য তথ্য, বিশেষত ‘সংবাদ’-এর অবাধ প্রবাহ নিশ্চিত করতে সচেষ্ট থাকা।

আমরা সংবাদ তৈরি করি না, সংবাদ প্রচার করি- এটাই নিউজ বাংলা টোয়েন্টিফোর ডটকম-এর মূলমন্ত্র। পেশাদার সাংবাদিকতার একটি বিশ্বস্ত নাম হতে চায় নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম। 

আমরা প্রতিষ্ঠা করতে চাই- সাংবাদিকতা এমন একটি পেশা যা গণতন্ত্রকে মজবুত করে, সমাজকে শক্তিশালী করে। মত প্রকাশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, নারী স্বাধীনতা, দুর্নীতিবিরোধী অবস্থান এবং ব্যক্তি-গোষ্ঠী-রাজনৈতিক স্বার্থ উপেক্ষা করার প্রশ্নে আমরা আপসহীন। আমাদের স্বপ্ন অনেক বড়, তবে বিশ্বাস আছে আপনারা পাঠক-দর্শকেরা সঙ্গে থাকলে স্বপ্ন সত্যি হওয়া সময়ের ব্যাপার মাত্র।

শেয়ার করুন