আয়ের তালিকায় শীর্ষ ইউটিউবাররা

আয়ের তালিকায় শীর্ষ ইউটিউবাররা

ইউটিউবে সবচেয়ে বেশি আয় করেন কে? এটা জানার আগ্রহ থাকতে পারে অনেকের।

তবে জানার পর চোখ কপালে উঠতে যে দেরি হবে না তা হলপ করেই বলা যায়। কেননা ভিডিও শেয়ারিং মাধ্যমে আয়ের তালিকার শীর্ষে রয়েছে একজন খুদে ইউটিউবার। তার নাম রায়ান কাজি।বয়স মাত্র আট বছর। তার কাছে পাত্তাই পাননি বড়রা।

ছোটদের বিভিন্ন ধরনের খেলনার রিভিউ, পোশাকের রিভিউসহ খেলনা নিয়ে নানা কারসাজির ভিডিও দিয়েই বাজিমাত করেছে রায়ান কাজি।

২০১৮ সালের ১ জুন থেকে ২০১৯ সালের ১ জুন পর্যন্ত বিশ্বের শীর্ষ ১০ ইউটিউবার কত আয় করেছেন তার তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। এ তালিকার শীর্ষ ১০ জনের মধ্যে দুজনের বয়সই ১০ এর নিচে।

এক নজরে দেখে নেয়া যাক বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ ইউটিউবারের তালিকা।

রায়ান কাজি: আট বছরের শিশু রায়ান কাজির বার্ষিক আয় হয়েছে ২ কোটি ৬০ লাখ ডলার। বর্তমানে তার চ্যানেলের সাবস্ক্রাইবার দুই কোটি ৬৭ লাখ।

ডুডে পারফেক্ট: পাঁচ বন্ধু মিলে তৈরি করেছেন একটি দল। নানা ধরনের খেলা, স্টান্ট দিয়ে অল্প সময়েই হয়ে উঠেছেন জনপ্রিয়। দুই কোটি মার্কিন ডলার আয় করে তালিকার দ্বিতীয় স্থান দখলে নিয়েছে ডুডে পারফেক্ট। তাদের সাবস্ক্রাইবার ৫ কোটি ৩৫ লাখ।

লাইক নাস্তিয়া: ছয় বছরের রাশিয়ান-আমেরিকান ইউটিউবার আনাস্তাসিয়া রাডজিনস্কায়া। ভিডিও শেয়ারিং মাধ্যমটিতে বাবার সঙ্গে খেলাসহ নানা ধরনের ভিডিও আপলোড করে। আর তাতেই তার বার্ষিক আয় এক কোটি ৮০ লাখ ডলার। সাবস্ক্রাইবারের সংখ্যা ৬ কোটি ১৩ লাখ।

রেট অ্যান্ড লিঙ্ক: চ্যানেলটির নাম বদলে এখন হয়েছে গুড মিথিক্যাল মর্নিং। গত বছর রেট ম্যাকলফলিন ও লিঙ্ক নিলের আয় ছিল এক কোটি ৭৫ লাখ ডলার। বর্তমানে চ্যানেলটির সাবস্ক্রাইবার এক কোটি ৬৬ লাখ।

জেফরি স্টার: মেকআপ টিউটরিয়াল সম্পর্কিত সব ভিডিও তৈরি করেন জেফরি স্টার। এক কোটি ৭০ লাখ ডলার আয় করে তালিকায় পঞ্চম অবস্থানে এসেছেন তিনি; আর সাবস্ক্রাইবার এক কোটি ৭২ লাখ।

প্রিস্টন: বার্ষিক এক কোটি ৪০ লাখ মার্কিন ডলার আয় করে প্রিস্টন আর্সমেন্ট রয়েছেন তালিকার ষষ্ঠ অবস্থানে। তার সাবস্ক্রাইবারের সংখ্যা এখন এক কোটি ৪৭ লাখ।

পিউডিপাই: ইউটিউব স্টার হিসেবে সমাধিক পরিচিত পিউডিপাইয়ের কর্ণধার ফেলিক্স কেজেলবার্গ। তার বার্ষিক আয় ছিল এক কোটি ৩০ লাখ মার্কিন ডলার। আর সাবস্ক্রাইবার সংখ্যা ১০ কোটি ৭০ লাখ।

মার্কিপ্লায়ার: গেমিং কমিউনিটিতে খুব পরিচিত মুখ মার্ক ফিশবাচ। তাকে অবশ্য মার্কিপ্লায়ার হিসেবেই জানেন অনুসারীরা। তার বাৎসরিক আয় এক কোটি ৩০ লাখ মার্কিন ডলার। আর সাবস্ক্রাইবার দুই কোটি ৭০ লাখ।

ড্যানিয়েল মিডলটন: এক কোটি ২০ লাখ ডলার আয় করে নবম অবস্থানে রয়েছেন ড্যানিয়েল মিডলটন। তার ইউটিউবে সাবস্ক্রাইবার দুই কোটি ৩৮ লাখ।

ইভান ফগ: ভ্যানোস গেমিং চ্যানেলের ক্রিয়েটর ইভান ফগ। বছরে এক কোটি ১৫ লাখ মার্কিন ডলার আয় নিয়ে তিনি রয়েছেন তালিকার দশম স্থানে। তার চ্যানেলের সবাস্ক্রাইবার সংখ্যা দুই কোটি ৫২ লাখ।

শেয়ার করুন