20201002104319.jpg
খুদে গেম ডেভলপার ভিভান

খুদে গেম ডেভলপার ভিভান

ভারতের মহারাষ্ট্র রাজ্যের পুনের ভিক্টোরিয়াস কিডস এডুকেয়ার্স (ভিকেই) নামের একটি স্কুলের ছাত্র ভিভান ভগত। স্কুলটির প্রাথমিক শাখায় দ্বিতীয় পর্যায়ে পড়ছে সে। 

এ বয়সে অনেক সহপাঠী যখন ব্যস্ত খেলাধুলা নিয়ে, ভিভান ভগত তখন মত্ত গেম ডেভলপিংয়ে। এরই মধ্যে স্বীকৃত গেম ডেভলপার হয়ে গেছে এ খুদে শিক্ষার্থী। 

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, ভিভানের প্রতিভায় মুগ্ধ হয়ে একটি বিবৃতি দিয়েছে তার স্কুল। এতে বলা হয়, সে এক বিস্ময় বালক। প্রোগ্রামিংয়ে উজ্জ্বল মেধার পরিচয় দিয়ে যাচ্ছে। 

বিবৃতিতে আরও বলা হয়,  কোডিং শেখার মধ্য দিয়ে গেমিংয়ের প্রতি ভালোবাসা ও আবেগকে অন্য উচ্চতায় নিয়ে গেছে ভিভান। ইউআই/ ইউএক্স ইন্টারফেসের মাধ্যমে গেম ডেভলপমেন্টের স্বীকৃতি পেয়েছে এ স্কুলবালক।

ব্যক্তিগত অর্জনের জন্য ভিভানকে গেম ডেভলপারের স্বীকৃতি দেয় হোয়াইট হ্যাট জুনিয়র নামের একটি শিক্ষা প্রযুক্তিবিষয়ক সংস্থা।  

স্কুল সভাপতি রবিন ঘোষ বলেন, ব্যতিক্রমী চরিত্র ও অদম্য আগ্রহ নিয়ে স্বপ্নের দিকে এগিয়ে যাচ্ছে ভিভান। সে প্রিপারেটরি ইয়ার-২-এ অসাধারণ কৃতিত্ব দেখায়।

তিনি বলেন, 'আমরা শিশুদের সুপ্ত প্রতিভা আবিষ্কারে উৎসাহিত করি। একই সঙ্গে আমরা তাদের বড় হওয়ার পেছনে ছোটা ও লক্ষ্য পূরণের আগে না থামার তাগিদ দিই।'

রবিন ঘোষ আরও বলেন, ভিকেই বিশ্বাস করে, স্কুল ও সন্তান লালন-পালনের প্রাথমিক লক্ষ্য ও দরকারি বিষয় হলো শিশুদের সুপ্ত প্রতিভাকে বিকশিত করতে সাহায্য করা।

শেয়ার করুন