× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

আন্তর্জাতিক
Same sex kiss Netflix accused of violating Islamic values
hear-news
player
google_news print-icon

সমকামী চুম্বনে বিপাকে নেটফ্লিক্স

সমকামী-চুম্বনে-বিপাকে-নেটফ্লিক্স
জুরাসিক ওয়ার্ল্ড: কাম্প ক্রিটেসিয়াসের এই চুম্বন দৃশ্যই বিতর্ক সৃষ্টি করেছে আরব বিশ্বে। ছবি: নেটফ্লিক্স
সমকামিতার বিরুদ্ধে সৌদি আরবসহ আরব দেশগুলোর অবস্থান বেশ কঠোর। আরব দেশগুলোর সংগঠন জিসিসির পক্ষ থেকে নেটফ্লিক্সের বিরুদ্ধে সমকামিতা প্রচার করে ইসলামিক মূল্যবোধ ভাঙার অভিযোগ আনা হয়েছে। যদিও একই অভিযোগ মার্ভেলের ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস চলচ্চিত্রের বিরুদ্ধে থাকলেও সৌদি আরবের সিনেমা হলগুলোতে এর প্রদর্শন বন্ধ হয়নি।

ইসলামিক মূল্যবোধ ও নীতিমালা লঙ্ঘন করে বলে মনে হয়, এমন কনটেন্ট নেটফ্লিক্সের স্ট্রিমিং সাইট থেকে সরিয়ে ফেলার দাবি করেছে উপসাগরীয় মুসলিম দেশগুলো।

সৌদি আরব ও উপসাগরীয় সহযোগিতা কাউন্সিল (জিসিসি) গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বলেছে, সাম্প্রতিক শিশুদের জন্য তৈরি কনটেন্টসহ আরও কিছু কনটেন্ট এখানকার নিয়ম লঙ্ঘন করেছে।

যদিও সেই বিবৃতিতে কোনো ধরনের নিয়ম ভঙ্গ করছে তার বিস্তারিত বলা হয়নি।

সম্প্রতি নেটফ্লিক্সের অ্যানিমেটেড শো জুরাসিক ওয়ার্ল্ড: কাম্প ক্রিটেসিয়াসে দুই কিশোরী মেয়ের একে অপরকে ভালোবাসা ও চুম্বনের দৃশ্য ভালোভাবে নেয়নি সৌদি গণমাধ্যম। দেশটির রাষ্ট্রীয় টিভিতেও এর বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেই প্রতিবেদনে দুই কিশোরীর চুম্বন দৃশ্যও ব্লার করে দেখানো হয়।

সমকামী চুম্বনে বিপাকে নেটফ্লিক্স
আরব বিশ্বে সমালোচিত ফরাসি চলচ্চিত্র কিউটিসের একটি দৃশ্য

নেটফ্লিক্সে প্রচারিত ফরাসি চলচ্চিত্র কিউটিসকেও শিশুদের লালনপালনের জন্য হুমকিস্বরূপ অনৈতিক বার্তা দেখানোর অভিযোগ করা হয়েছে আল এখবারিয়া টেলিভিশনের এক প্রতিবেদনে।

চ্যানেলটি বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তির সাক্ষাৎকারও নিয়েছে, যেখানে তারাও নেটফ্লিক্সের বিরুদ্ধে ইসলামি মূল্যবোধ ভাঙার অভিযোগ করেছেন এবং এ বিষয়ে কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন।

শিশুদের জন্য তৈরি কিছু নির্দিষ্ট কনটেন্ট সরাতে ও আইন মেনে চলার জন্য নেটফ্লিক্সের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে জিসিসির কমিটির এক যৌথ বিবৃতিতে জানিয়েছে সৌদি জেনারেল কমিশন ফর অডিওভিজ্যুয়াল মিডিয়া অ্যান্ড ইলেকট্রনিক মিডিয়া।

সমকামী চুম্বনে বিপাকে নেটফ্লিক্স

ইসলামি মূল্যবোধ ভাঙার অভিযোগ রয়েছে মার্ভেলের সিনেমার বিরুদ্ধেও

নেটফ্লিক্সকে সতর্ক করে দিয়ে বলা হয়েছে, আইন লঙ্ঘনকারী কনটেন্টগুলোর সম্প্রচার চালিয়ে গেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সৌদি আরবে সমকামিতা ও বিয়েবহির্ভূত যৌন সম্পর্ক কঠোরভাবে নিষিদ্ধ। যে কোনো সম্মতিসূচক সমকামী যৌন আচরণের জন্য অভিযুক্তের বেত্রাঘাত, এমনকি মৃত্যুদণ্ডও হতে পারে।

সম্প্রতি ব্যাপক সংস্কারের মধ্য দিয়ে যাচ্ছে সৌদি। ইদানীং দেশটির সিনেমা হলগুলোতে পশ্চিমা সিনেমা দেখানো হচ্ছে। গত এপ্রিলে সমকামিতা উপাদান সংক্রান্ত একই অভিযোগ ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ এর বিরুদ্ধে উঠলেও সিনেমাহলে এর সম্প্রচার বন্ধ হয়নি।

সমকামী চুম্বনে বিপাকে নেটফ্লিক্স
সমকামী চুম্বন দৃশ্য থাকায় আমিরাতে বন্ধ হয় লাইটইয়ারের প্রদর্শন

এদিকে সমকামী চুম্বন থাকায় জুন মাসে সংযুক্ত আরব আমিরাতে নিষিদ্ধ করা হয়েছিল অ্যানিমেটেড ফিল্ম ‘লাইটইয়ার।’

ইউটিউবকেও গত মাসে সৌদি কর্তৃপক্ষ ইসলামি মূল্যবোধের লঙ্ঘন করে এমন বিজ্ঞাপন প্রচারে অনুমতি দেয়ার জন্য অভিযুক্ত করে।

সম্প্রতি গ্রাহক হারাচ্ছে স্ট্রিমিং জগতে রাজত্ব করা নেটফ্লিক্স। ওয়ালস্ট্রিটে প্রতিষ্ঠানটির শেয়ারের দামও পড়তির দিকে। এমন পরিস্থিতিতে আরব দেশগুলোর আনা অভিযোগ প্রতিষ্ঠানটিকে আরও চ্যালেঞ্জের মুখে ফেলবে।

তবে ইসলামি মূল্যবোধ লঙ্ঘনের অভিযোগের বিষয়ে এখনও কিছু বলেনি নেটফ্লিক্স।

আরও পড়ুন:
৩ মাসে দুই লাখ সাবস্ক্রাইবার হারাল নেটফ্লিক্স
পূরণ হয়নি গ্রাহক লক্ষ্যমাত্রা, কমেছে নেটফ্লিক্সের শেয়ারের দাম
নেটফ্লিক্সও নিল ভ্যাট নিবন্ধন
সিনেমায় ‘আপত্তিকর’ সংলাপ: ফের ব্যবস্থা চাইল বিজিএমইএ
সিনেমা সরানোর দাবি জানিয়ে নেটফ্লিক্সকে বিজিএমইএর চিঠি

মন্তব্য

আরও পড়ুন

আন্তর্জাতিক
Annu collected the money by giving the bank information to the fraudster

প্রতারককে ব্যাংকের তথ্য জানিয়ে অর্থ খোয়ালেন অন্নু

প্রতারককে ব্যাংকের তথ্য জানিয়ে অর্থ খোয়ালেন অন্নু অন্নু কাপুর
বৃহস্পতিবারের ওই ঘটনার সময় প্রতারক এমনভাবে কথা বলেন যেন অন্নুর মনেও কোনও সন্দেহের উদ্রেক হয়নি। নিজের ব্যাঙ্কের যাবতীয় তথ্য এবং ওটিপি সেই ব্যক্তিকে দিয়ে দেন অভিনেতা।

ব্যাংককর্মী সেজে ফোন করে প্রতারণার মাধ্যমে ভারতীয় অভিনেতা অন্নু কাপুরের অ্যাকাউন্ট থেকে বড় অঙ্কের অর্থ সরিয়ে নেয়া হয়েছে।

সবমিলিয়ে ৪.৩৬ লাখ রুপি স্থানান্তর করা হয়েছে অভিনেতার অ্যাকাউন্ট থেকে। বিষয়টি বুঝতে পেরে পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ। সব না পেলেও তিনি ফেরত পাবেন ৩.৮ মিলিয়ন রুপি।

এনডিটিভি জানিয়েছে, একটি বেসরকারি ব্যাংকের কর্মী পরিচয়ে ফোন দিয়ে প্রতারক এ ঘটনা ঘটিয়েছে। অভিনেতার ব্যক্তিগত তথ্য আপডেট করতে চেয়ে তথ্য চেয়েছিলেন তিনি। তাকে গ্রেপ্তারের জন্য খুঁজছে পুলিশ।

বৃহস্পতিবারের ওই ঘটনার সময় প্রতারক এমনভাবে কথা বলেন যেন অন্নুর মনেও কোনও সন্দেহের উদ্রেক হয়নি। নিজের ব্যাঙ্কের যাবতীয় তথ্য এবং ওটিপি সেই ব্যক্তিকে দিয়ে দেন অভিনেতা।

প্রতারণার বিষয়টি ব্যাংক থেকে অন্নুকে জানালে তিনি মুম্বাইয়ের ওশিওয়ারা পুলিশ স্টেশনে জানান। পরে অর্থ স্থানান্তর করা প্রতারকের দুটি অ্যাকাউন্টের লেনদেন স্থগিত করা হয়।

এর আগে মাস কয়েক আগে প্যারিসে গিয়ে একই ঘটনার শিকার হয়েছিলেন অন্নু। বিদেশে গিয়ে চুরি হয়েছিলে তার ক্রেডিট কার্ড, টাকা, আইপ্যাড। একটি ভিডিওর মাধ্যমে নিজের তিক্ত অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন তিনি।

পুলিশের এক কর্মকর্তা বলেন, দুই বারের লেনদেনে দুটি অ্যাকাউন্টে অর্থ সরিয়েছিল প্রতারক। প্রতারককে খুঁজছে পুলিশ।

ওটিটি থেকে বড় পর্দা, সব মাধ্যমেই চুটিয়ে কাজ করছেন অন্নু। তার হাতে আপাতত একগুচ্ছ কাজ। শিগগিরই ‘হম দো হোমারে বরা’, ‘সব মোহ মায়া’-র মতো ছবিতে দেখা যাবে তাকে।

আরও পড়ুন:
‘খেলা হবে’ দিবসের সেই এমপি এবার নেচে ভাইরাল
বিপিন নিহতের ৯ মাস পর ভারতে নতুন প্রতিরক্ষাপ্রধান

মন্তব্য

আন্তর্জাতিক
A day long program on BTV on Prime Ministers birthday

প্রধানমন্ত্রীর জন্মদিনে বিটিভিতে দিনব্যাপী অনুষ্ঠান

প্রধানমন্ত্রীর জন্মদিনে বিটিভিতে দিনব্যাপী অনুষ্ঠান
জাতীয় জীবনের বহুক্ষেত্রে সাফল্য এসেছে তার সময়ে। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠানসূচি সেজেছে নতুন সাজে। এদিন বিটিভিতে বেশ কয়েকটি বিশেষ অনুষ্ঠান সম্প্রচারিত হবে।

সংকট, চড়াই-উতরাই পেরিয়ে ৭৫ বছর অতিক্রম করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন। তার নেতৃত্বে অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, তথ্যপ্রযুক্তি খাতে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে বাংলাদেশ।

জাতীয় জীবনের বহুক্ষেত্রে সাফল্য এসেছে তার সময়ে। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠানসূচি সেজেছে নতুন সাজে। এদিন বিটিভিতে বেশ কয়েকটি বিশেষ অনুষ্ঠান সম্প্রচারিত হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটাই জানিয়েছে জাতীয় গণমাধ্যমটির অনুষ্ঠান বিভাগ। বিশেষ অনুষ্ঠান ‘কৃষকের হৃদয়ে শেখ হাসিনা’ প্রচারিত হবে সকাল ১০টা ১০ মিনিটে। বিশেষ অনুষ্ঠান ‘গম্ভীরা’ প্রচারিত হবে দুপুর ১২টা ৪০ মিনিটে। দুপুর ১ টা ৪০ মিনিটে প্রচারিত হবে কবিতা আবৃত্তির অনুষ্ঠান।

চলচ্চিত্র ‘হাসিনা: আ ডটার’স টেল’ প্রচারিত হবে দুপুর ৩টা ৩০ মিনিটে। কবিতা আবৃত্তির বিশেষ অনুষ্ঠান প্রচারিত হবে বিকাল ৫টা ৪৫ মিনিটে। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে প্রচারিত হবে আলেখ্যানুষ্ঠান।

রাত সাড়ে ৮টায় প্রচার হবে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশেষ তথ্যচিত্র ‘জয়তু মাননীয়’। রাত ৮টা ৪০ মিনিটে থাকছে বিশেষ সংগীতানুষ্ঠান ‘শুভ জন্মদিন দেশরত্ন’। রাত ১০টা ২০ মিনিটে থাকছে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘সাফল্যের সরকার’।

এছাড়াও দিনব্যাপি অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে প্রচারিত হবে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা কার্ড, গান ও ইনফোগ্রাফিক্স।

মন্তব্য

আন্তর্জাতিক
Legal notice to actress Saba seeking compensation of Rs

কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে অভিনেত্রী সাবার আইনি নোটিশ

কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে অভিনেত্রী সাবার আইনি নোটিশ অভিনেত্রী সোহানা সাবা। ছবি: সংগৃহীত
নোটিশে ওই কনটেন্ট ব্যবহার বন্ধ এবং দুই কোম্পানির কাছে ৭২ ঘণ্টার মধ্যে কোটি টাকা চাওয়া হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করা হয়েছে।

অনুমতি ছাড়া ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামের একটি কনটেন্ট ব্যবহার করায় ১ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রবি অজিয়াটা লিমিটেডসহ দুটি কোম্পানিকে আইনি নোটিশ দিয়েছেন অভিনেত্রী সোহানা সাবা।

নোটিশে ওই কনটেন্ট ব্যবহার বন্ধ এবং দুই কোম্পানির কাছে ৭২ ঘণ্টার মধ্যে কোটি টাকা চাওয়া হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করা হয়েছে।

২৫ সেপ্টেম্বর অভিনেত্রী সোহানা সাবার পক্ষে এ নোটিশ দেন সুপ্রিম কোর্টের আইনজীবী মুজিবুল কামাল।

রবি অজিয়াটাসহ তাদের ১২ কর্মকর্তা এবং এম/এস আইনস্টেক স্টুডিও বরাবর এ নোটিশ দেয়া হয়।

পরে এক বার্তায় সোহানা সাবা জানান, চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রিটি টক শোসহ নির্মাণ করেন। যা এম/এস আইনস্টেক স্টুডিস এবং রবি আজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া ব্যবহার করছে।

সাবা মনে করেন, অনেকেই অর্থিকভাবে লাভবান হয়েছে। কিন্তু এটি তার কপিরাইট করা। এ দুটি কোম্পানি কোনো ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্পচার করেছে যা আইন অনুযায়ী কপিরাইট আইনের লঙ্ঘন।

সাবা বলেন, ‘৪ বছর ধরে ৪২টি পর্ব তৈরি করেছি। এগুলো তারা নিজেদের ইচ্ছা মতো ব্যবহার করে উচ্চ মুনাফা অর্জন করেছে। এটি দেশের আইন অনুযায়ী চুরিরও সামিল। উক্ত কনটেন্টগুলো থেকে আয় করা টাকা তারা আমাকে বুঝিয়ে দেয়নি। এ বিষয়ে অবগত হলে তাদের কাছে যাওয়ার পরও তারা আমার কথা শোনেনি।’

আরও পড়ুন:
সোহানা সাবার ৩ সিনেমা নতুন বছরে
ওয়েব সিরিজে দ্বৈত চরিত্রে সাবা

মন্তব্য

আন্তর্জাতিক
Jacquelines interim bail

জ্যাকলিনের অন্তর্বর্তীকালীন জামিন

জ্যাকলিনের অন্তর্বর্তীকালীন জামিন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। ছবি: সংগৃহীত
ইডি গত মাসে জ্যাকলিনের বিরুদ্ধে মামলায় চার্জশিট জমা দিলে অভিনেত্রী অভিযোগ করে বলেন, ইডির তদন্ত পদ্ধতি ভুয়া ও অন্যের মদতপুষ্ট।

অর্থ আত্মসাৎ মামলায় সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে নাম জড়ানোর পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করেছিল বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজকে। সুকেশের সঙ্গে সম্পর্কিত আরও অনেককেই থানায় ডেকেছিল দিল্লির আর্থিক অপরাধ দমন শাখা।

দফায় দফায় জিজ্ঞাসাবাদের মাধ্যমে তদন্ত চালিয়ে যাচ্ছে ইডি। এর মধ্যেই ৩৭ বছর বয়সী জ্যাকলিন পেলেন অন্তর্বর্তীকালীন জামিন। ভারতীয় সংবাদমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।

ইডি গত মাসে জ্যাকলিনের বিরুদ্ধে মামলায় চার্জশিট জমা দিলে অভিনেত্রী অভিযোগ করে বলেন, ইডির তদন্ত পদ্ধতি ভুয়া ও অন্যের মদতপুষ্ট।

এ অভিযোগ এনে অন্তর্বর্তীকালীন জামিনের আপিল করেছিলেন দিল্লির একটি আদালতে। সেই আপিলের পরিপ্রেক্ষিতে সোমবার জামিন মঞ্জুর হলো তার।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, অস্বীকার করার উপায় নেই যে জ্যাকলিনের ‘স্বপ্নের পুরুষ’ ছিলেন সুকেশ! ২০০ কোটি রুপির অর্থ আত্মসাৎ মামলায় তদন্তে নেমে এমন কথাই জানতে পেরেছে তদন্তকারী। ভারতীয় সংবাদমাধ্যম এও জানিয়েছিল, সুকেশকে বিয়েও করতে চেয়েছিলেন এ নায়িকা। সুকেশের অপরাধের কথা জেনেও তাকে ছেড়ে জাননি জ্যাকলিন।

আরও পড়ুন:
২০০ কোটি রুপি পাচার মামলায় জ্যাকলিনের বিরুদ্ধে চার্জশিট
জ্যাকলিনকে ফের জিজ্ঞাসাবাদ ইডির 
জ্যাকলিনের সঙ্গে বলিউডে অভিষেক হচ্ছে মিশেলের
ব্যক্তিগত মুহূর্তের আরেকটি ছবি ভাইরাল, বিশেষ অনুরোধ জ্যাকলিনের
জ্যাকুলিন-নোরাকে দেয়া সুকেশের উপহার বাজেয়াপ্ত

মন্তব্য

আন্তর্জাতিক
One night at Prosenjits house

এক রাতে প্রসেনজিতের বাড়িতে

এক রাতে প্রসেনজিতের বাড়িতে অভিনেতা প্রসেনজিতের বাড়িতে দেশের অভিনয়শিল্পী ও কলাকুশলীরা। ছবি: সংগৃহীত
প্রসেনজিৎ ও চঞ্চলের একটি ছবি রয়েছে পোস্ট করা অ্যালবামে। ছবিটি দেখে মনে হচ্ছে দুই বাংলার দুই জনপ্রিয় অভিনয়শিল্পী একে অন্যকে ধরে গান গাইছেন এবং তার সঙ্গে তাল মিলিয়ে করছেন অঙ্গভঙ্গি।

কলকাতার জনপ্রিয় অভিনয়শিল্পী প্রসেনজিতের বাড়িতে আমন্ত্রিত হয়েছিলেন এ দেশের কয়েকজন শিল্পী-কলাকুশলী। সেখানে রাতের খাবারের আমন্ত্রণ ছিল তাদের। আড্ডা-গানে প্রাণবন্ত হয়ে ওঠে আমন্ত্রণ পর্বটি।

প্রসেনজিতের আমন্ত্রণে গিয়েছিলেন চঞ্চল চৌধুরী ও তার স্ত্রী-সন্তান, নাট্যকার-অভিনেত্রী দম্পতি বৃন্দাবন দাস, সাহনাজ খুশি ও তাদের দুই সন্তান, বিজরী বরকতুল্লাহ ও ইন্তেখাব দিনার দম্পতি এবং নির্মাতা শাওকি।

আমন্ত্রণ পর্বের কিছু ছবি রোববার রাতে ফেসবুকে পোস্ট করেন অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ। সেসব ছবিতে পাওয়া গেছে প্রসেনজিতের বাড়ির বাইরের ও ভেতরের দৃশ্য।

এক রাতে প্রসেনজিতের বাড়িতে
বাঁ থেকে- বাইরে থেকে প্রসেনজিতের বাড়ি, চঞ্চল চৌধুরীর সঙ্গে গান, বাড়ির ভেতরের কিছু অংশ। বিজরী বরকতুল্লাহর ফেসবুক থেকে

প্রসেনজিৎ ও চঞ্চলের একটি ছবি রয়েছে পোস্ট করা অ্যালবামে। ছবিটি দেখে মনে হচ্ছে দুই বাংলার দুই জনপ্রিয় অভিনয়শিল্পী একে অন্যকে ধরে গান গাইছেন এবং তার সঙ্গে তাল মিলিয়ে করছেন অঙ্গভঙ্গি।

ছবিটি শেয়ার করে অভিনেতা চঞ্চল চৌধুরী তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ‘সবার সঙ্গে ছবি তোলা শেষে আমাকে বললেন, চল বাবু... মনের মানুষ এ আমরা যেমন করে গানের সঙ্গে নাচতাম, সে রকম একটা ছবি তুলি।’

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত মনের মানুষ সিনেমাটি ২০১০ সালে মুক্তি পায়। এতে একসঙ্গে অভিনয় করেছিলেন চঞ্চল ও প্রসেনজিৎ।

এক রাতে প্রসেনজিতের বাড়িতে
প্রসেনজিতের বাড়ির দেয়ালে রাখা ক্লাসিক সিনেমার পোস্টার। বিজরী বরকতুল্লাহর ফেসবুক থেকে

ছবির ক্যাপশনে বিজরী লিখেছেন, ‘একজন শিল্পীর বিনয় তাকে মানুষ হিসেবে অনেক উঁচুতে নিয়ে যায়। সেটি প্রমাণ করেছেন কলকাতার প্রথিতযশা জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (বুম্বাদা)। তার সৌহার্দ্যপূর্ণ ব্যবহার ও বিনয়ে আমরা মুগ্ধ হলাম।

এক রাতে প্রসেনজিতের বাড়িতে
প্রসেনজিতের বাড়ির একটি কক্ষ। ছবি: বিজরী বরকতুল্লাহর ফেসবুক থেকে

‘তিনি রাতের খাবারের আয়োজন করেছিলেন তার বাড়িতে আমাদের জন্য, মানে বাংলাদেশের কিছু শিল্পীর জন্য। চমৎকার সময় আমরা কাটিয়েছি তার বাড়িতে। ভীষণ পরিপাটি এবং শৈল্পিকতার ছোঁয়ায় পরিপূর্ণ এ বাড়িটির রয়েছে ঐতিহাসিক মর্যাদা। দারুণ একটি সময় কাটালাম আমরা।’

লেখার শেষ পর্যায়ে এমন আয়োজনের উদ্যোগ নেয়ার জন্য চঞ্চল চৌধুরীকে ধন্যবাদ দিয়েছেন বিজরী।

এক রাতে প্রসেনজিতের বাড়িতে
খাবার টেবিলে প্রসেনজিতের সঙ্গে দেশের অভিনয়শিল্পী ও কুশলীরা। ছবি: বিজরী বরকতুল্লাহর ফেসবুক থেকে

ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের ষষ্ঠ সিজনের প্রোজেক্ট ঘোষণার অনুষ্ঠানে অংশ নিতে কলকাতায় অবস্থান করছিলেন দেশের কয়েকজন অভিনয়শিল্পী, নির্মাতা ও কলাকুশলীরা।

আরও পড়ুন:
‘শিখো’তে যুক্ত হলেন চঞ্চল চৌধুরী
এটা স্বপ্নের মতো মনে হচ্ছে: চঞ্চল চৌধুরী
হাওয়ার জন্য বসুন্ধরায় ভিড়, চাপ নেই এসকেএসে
‘চঞ্চল চৌধুরীর ছেলে বলে খুব সহজে অভিনেতা হওয়া যাবে না’
খারাপ ফলে হতাশদের জন্য চঞ্চল আছেন

মন্তব্য

আন্তর্জাতিক
Wifes smile with Shahrukhs picture

শাহরুখের ছবি নিয়ে স্ত্রীর মস্করা

শাহরুখের ছবি নিয়ে স্ত্রীর মস্করা ইনস্টাতে শেয়ার করা শাহরুখ খানের ছবি (বাঁয়ে) ও গৌরী খান। ছবি: সংগৃহীত
গৌরীর এমন মস্করায় মজা পেয়েছে নেটিজেনরা। অভিনেত্রী রিচা চাড্ডা শাহরুখের পোস্টের মন্তব্যের ঘরে লিখেছেন, ‘যাদের তাড়াতাড়ি বিয়ে হতে যাচ্ছে তাদের আরও সাবধান হতে হবে।’

খালি গায়ে পেশিবহুল শরীরের ছবি পোস্ট করেছেন শাহরুখ। রোববার সেই ছবি নিয়ে ঝড় ওঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। বলিউড বাদশাহ প্রতিনিয়ত আসেন না নেট দুনিয়ায়। কিন্তু যখন আসেন, একদম তোলপাড় করে ফেলেন।

নেটিজেনরা শাহরুখের ছবি শেয়ার করছেন, মন্তব্য করছেন। শাহরুখের স্ত্রী গৌরীও একটু মস্করা করার সুযোগ ছাড়েননি।

শাহরুখ তার সেই ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছিলেন, “আমি আমার শার্টকে: ‘তুমি থাকলে কেমন হতো? তুমি এ কথায় উদ্বিগ্ন হতে, এ কথায় কতই না হাসতে তুমি, তুমি থাকলে এমনটাই হতো।’ আমিও পাঠানের জন্য অপেক্ষা করে আছি।”

শাহরুখের এই পোস্টটাই নিজের ইনস্টা স্টোরিতে শেয়ার করছেন গৌরী খান। তাতে লিখলেন, ‘হায় সৃষ্টিকর্তা!!! এই মানুষটা এখন নিজের শার্টের সঙ্গেও কথা বলতে শুরু করেছে।’

গৌরীর এমন মস্করায় মজা পেয়েছে নেটিজেনরা। অভিনেত্রী রিচা চাড্ডা শাহরুখের পোস্টের মন্তব্যের ঘরে লিখেছেন, ‘যাদের তাড়াতাড়ি বিয়ে হতে যাচ্ছে তাদের আরও সাবধান হতে হবে।’ অক্টোবরে রিচা বিয়ে করছেন অভিনেতা আলি ফজলকে।

শাহরুখের ছবিতে দেখা যাচ্ছে কাউচের ওপরে আধশোয়া তিনি। বড় বড় চুল, খালি গা, তাতে সিক্স প্যাক পরিষ্কার।

এটি মূলত শাহরুখ খানের মুক্তি প্রতীক্ষিত সিনেমা পাঠান এর লুক। ২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি। সঙ্গে রয়েছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহামসহ অনেকে।

আটলির পরিচালনায় জাওয়ান আসবে জুন মাসে আর তাপসী পান্নুর সঙ্গে রাজকুমার হিরানির ডংকিতে শাহরুখ আসবেন বছরের শেষে। সব মিলিয়ে শাহরুখ ভক্তদের জন্য জমজমাট হতে চলেছে ২০২৩ সালটা।

আরও পড়ুন:
বাতিল হচ্ছে আমির-অক্ষয়ের সিনেমার হাজার শো
‘ভিক্যাট’কে হত্যার হুমকি
বলিউডের ঈদ
২৭ বছর পর এক সিনেমায় বলিউড ‘বাদশাহ-ভাইজান’!
১৮৭১ সালের প্রেক্ষাপটে বাবা-ছেলে রণবীর

মন্তব্য

এবার সৌদি আইডল

এবার সৌদি আইডল  সৌদি আরবে শুরু হতে যাচ্ছে 'সৌদি আইডল' রিয়েলিটি শো
এ বছরের শেষ দিকেই ‘সৌদি আইডল’ নামের নতুন এই সংস্করণের সম্প্রচার শুরু হবে বলে জানিয়েছেন সৌদি আরবের জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির (জিইএ) চেয়ারম্যান তুর্কি আল-শেখ। সামনের মাসেই এর শুটিং কার্যক্রম শুরু হবে।

ইন্টারন্যাশনাল ‘আইডল’ টেলিভিশন ফ্র্যাঞ্চাইজি ট্যালেন্ট শোর নতুন সংস্করণ আসতে যাচ্ছে সৌদি আরবে।

এ বছরের শেষ দিকে ‘সৌদি আইডল’ নামের নতুন এই সংস্করণের সম্প্রচার শুরু হবে বলে জানিয়েছেন দেশটির জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির (জিইএ) চেয়ারম্যান তুর্কি আল-শেখ।

শনিবার দেয়া এক ঘোষণায় এমনটাই জানিয়েছেন তিনি। সামনের মাসেই এর শুটিং কার্যক্রম শুরু হবে। আশা করা হচ্ছে, এই বছরের ডিসেম্বরেই প্রথম পর্বের সম্প্রচার সম্ভব হবে। আরবের জিইএ ও এমবিসি গ্রুপের সহযোগিতায় এই শো চালু হতে যাচ্ছে।

নতুন এই শো-এর মাধ্যমে সৌদি গায়ক-গায়িকা অন্বেষণ করা হবে। আর এর বিচারক হিসেবে থাকছেন সৌদি আরবের গায়ক আসিল আবু বকর, আরব আমিরাতের অভিনেত্রী ও গায়িকা আহলাম, সিরিয়ার গায়িকা আসালা ও সৌদি-ইরাকি সুরকার মাজিদ আল-মোহান্দিস।

অন্যান্য দেশের আইডলের মতো সৌদি আইডলেও থাকছে অডিশন রাউন্ড ও লাইভ পারফরম্যান্স রাউন্ড। প্রাথমিক বাছাইকৃত প্রতিযোগীরা অডিশন রাউন্ডে সুযোগ পাবেন সেখান থেকে বিচারকরা তাদের নির্বাচিত করলে পরের রাউন্ডে যাওয়ার সুযোগ পাবেন।

বৃটেনে ২০০১ সালে প্রথম শুরু হয় পপ আইডল। সেখান থেকে পুরো বিশ্বের ৫৬টি অঞ্চলে এর ফ্র্যাঞ্চাইজি রয়েছে। ২০১৪ সালে লেবাননে শুরু হয় মধ্যপ্রাচ্যের প্রথম আরব আইডল।

আরও পড়ুন:
মদিনায় স্বর্ণের খনি
‘মেয়ে জীবিত না মরে গেছে জানতাম না’
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় দুই ভাইসহ ৩ বাংলাদেশি নিহত

মন্তব্য

p
উপরে