ভুয়া পোস্ট দিয়ে আটক বিশ্ব হিন্দু পরিষদ নেতা

ভুয়া পোস্ট দিয়ে আটক বিশ্ব হিন্দু পরিষদ নেতা

বুধবার সকাল থেকে ফেসবুকে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে তার পোস্ট। সেখানে লেখা ছিল, ‘ধুপগুড়ি টাউনকে প্রশাসনের তরফে রেড জোন ঘোষণা করা হলো। ঘরে থাকুন, সাবধানে থাকুন।’ তবে ধুপগুড়ি পুর প্রশাসনের তরফে এ রকম কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

করোনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভুয়া পোস্ট দেয়ায় বিশ্ব হিন্দু পরিষদের ধুপগুড়ির সহসম্পাদককে আটক করেছে ধুপগুড়ি থানার পুলিশ।

বুধবার সকাল থেকে ফেসবুকে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে তার পোস্ট। সেখানে লেখা ছিল, ‘ধুপগুড়ি টাউনকে প্রশাসনের তরফে রেড জোন ঘোষণা করা হলো। ঘরে থাকুন, সাবধানে থাকুন।’

তবে ধুপগুড়ি পুর প্রশাসনের তরফে এ রকম কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

আর এই ভুয়া পোস্টের জেরে ধুপগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন কাউন্সিলর, প্রশাসনিক আধিকারিকদের কাছে বহু মানুষ ফোন করতে শুরু করেন। ফলে প্রশাসনিক মহলে বিভ্রান্তি ছড়ায়।

ধুপগুড়ি পুর প্রশাসনের তরফে পুলিশকে নির্দিষ্ট অভিযোগ জানালে, ধুপগুড়ি থানার পুলিশ বিশ্ব হিন্দু পরিষদের সহসম্পাদক বৈদ্যনাথ মিশ্রকে আটক করে। তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

ভুয়া পোস্ট ভাইরাল হওয়ার পর প্রশাসনের তরফে মাইকিং করে মানুষকে সচেতন করার কাজ শুরু হয়েছে। যাতে এ ধরনের গুজব না ছড়ায়, সেদিকে নজর রাখবেন বলে জানিয়েছেন ধুপগুড়ি পুরসভার ভাইস-চেয়ারম্যান রাজেশ কুমার সিং।

এ বিষয়ে জলপাইগুড়ি পুলিশ সুপার দেবশ্রী দত্ত বলেন, ‘ফেসবুকে করোনা সংক্রান্ত ভুয়া পোস্ট করা হয়েছে, এমন নির্দিষ্ট অভিযোগ হয়েছে। ধুপগুড়ি থানা সেই অভিযোগের ভিত্তিতে যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।’

আরও পড়ুন:
কলকাতায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

শেয়ার করুন

মন্তব্য