ভারতে সর্বোচ্চ পরীক্ষার দিনে শনাক্ত আড়াই লাখ

ভারতে সর্বোচ্চ পরীক্ষার দিনে শনাক্ত আড়াই লাখ

ভারতে করোনা সংক্রমণ কিছুটা কমলেও মৃত্যু চার হাজারের ঘরেই আছে। ছবি: এএফপি

ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৪ হাজার ১৯৪ জনের। এ নিয়ে দেশটিতে ভাইরাসে মৃত্যু হলো ২ লাখ ৯৫ হাজার ৫২৫ জনের।

ভারতে এক দিনে সর্বোচ্চ করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত। এদিন ২০ লাখ ৬৬ হাজার ২৮৫ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৫৭ হাজার ২৯৯ জনের শরীরে।

ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৪ হাজার ১৯৪ জনের। এ নিয়ে দেশটিতে ভাইরাসটিতে মৃত্যু হলো ২ লাখ ৯৫ হাজার ৫২৫ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে এখন করোনা শনাক্তের সংখ্যা ২ কোটি ৬২ লাখ ৮৯ হাজার ২৯০ জনে দাঁড়িয়েছে।

দেশটিতে চলতি মাসেই সংক্রমণ দৈনিক চার লাখ ছাড়িয়েছিল। সেই সংক্রমণ গত এক সপ্তাহ থেকে দুই লাখের ঘরে আছে। এটি গত ২১ এপ্রিলের পর থেকে টানা এক সপ্তাহে দুই লাখের ঘরে রয়েছে সংক্রমণ।

ভারতের মহারাষ্ট্রে সংক্রমণ ছিল সবচেয়ে বেশি। এরপরই ছিল উত্তর প্রদেশ, কেরালা, দিল্লি। তবে সেসব রাজ্যে সংক্রমণ কিছুটা কমেছে। অধিকাংশ রাজ্যেই সক্রিয় রোগীর সংখ্যাও কমতে শুরু করেছে।

তবে সংক্রমণ তামিলনাড়ু, ওড়িশা, অসম, ত্রিপুরা, মেঘালয় রাজ্যে বাড়ছে। এসব রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যাও বেড়ে গেছে।

দেশটির পশ্চিমবঙ্গে সংক্রমণ ঠেকাতে চলছে কঠোর লকডাউন। এর মধ্যেই গত ২৪ ঘণ্টায় রোগী বেড়েছে রাজ্যটিতে। নতুন করে ১৯ হাজার ৮৪৭ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। এ সময় মৃত্যু হয়েছে ১৫৯ জনের।

আরও পড়ুন:
আরও ২ ধরনের করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে মানুষ: গবেষণা
করোনায় আরও ২৬ মৃত্যু, শনাক্ত ১৫০৪
খুলনা বিদ্যুৎকেন্দ্রের ৬৬ চীনা শ্রমিকের করোনা
করোনায় মারা গেল ভারতফেরত কিশোর
জীবিত করোনা রোগীকে মৃত দেখাল স্বাস্থ্য বিভাগ

শেয়ার করুন

মন্তব্য