20201002104319.jpg
20201003015625.jpg
করোনা ঈশ্বরের আশীর্বাদ: ট্রাম্প

করোনা ঈশ্বরের আশীর্বাদ: ট্রাম্প

করোনাভাইরাসে আক্রান্ত হওয়াকে ঈশ্বরের আশীর্বাদ বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় বুধবার এক ভিডিওবার্তায় তিনি এ মন্তব্য করেন।

করোনায় আক্রান্ত হয়ে তিন দিন হাসপাতালে কাটানোর পরই হোয়াইট হাউজে ফিরেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। সেখানকার ব্যালকনিতে গিয়েই মাস্ক খুলে ফেলেন।

করোনা শনাক্ত হওয়ার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে অফিস শুরু করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। তিনি হোয়াইট হাউজের ওভাল অফিসে ব্রিফিংয়েও অংশ নিয়েছেন।

ট্রাম্পের চিকিৎসক শন কনলি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় প্রেসিডেন্টের শরীরে করোনার কোনো লক্ষণ দেখা যায়নি। চার দিন ধরে তার জ্বরও নেই।

এমন বাস্তবতায় দেয়া ভিডিওবার্তায় রিপাবলিকান প্রেসিডেন্ট বলেন, তার দারুণ লাগছে। তিনি বলেন, আমি মনে করি এটি ছিল ঈশ্বরের আশীর্বাদ।

ট্রাম্প বলেন, করোনা তার জন্য শাপে বর হয়েছে। কারণ করোনা হওয়াতেই তিনি রেগেনেরন ফার্মাসিউটিক্যালসের ওষুধ ব্যবহার করেছেন, যার মাধ্যমে ওষুধটির কার্যকারিতা নিজে থেকে বোঝার সুযোগ পেয়েছেন তিনি।

প্রেসিডেন্ট বলেন, তিনি চান, যুক্তরাষ্ট্রের সব নাগরিক যেন তার মতো চিকিৎসা পায়। রেগেনেরন ফার্মাসিউটিক্যালসের তৈরি ওষুধ বিনা মূল্যে জনগণকে দেয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রে ৩ নভেম্বর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র কয়েক সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হন ট্রাম্প। এ অসুস্থতায় ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেনের সঙ্গে দ্বিতীয় বিতর্কে অংশগ্রহণ নিয়ে সংশয় তৈরি হয়।

বাইডেন বলেছেন, চিকিৎসকরা সুপারিশ করলেই ট্রাম্পের সঙ্গে বিতর্কে অংশ নেবেন তিনি।

সূত্র: বিবিসি

শেয়ার করুন