করোনা

শনাক্তের হার: সাতক্ষীরায় ২৯, নোয়াখালীতে ৩১

শনাক্তের হার: সাতক্ষীরায় ২৯, নোয়াখালীতে ৩১

সাতক্ষীরায় রোববার রাতে ৩৫৩টি নমুনা পরীক্ষা করে ১০২ জনের করোনা শনাক্ত হয়। আর নোয়াখালীতে ২৪ ঘণ্টায় নতুন করে ১৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

লকডাউনসহ বিধিনিষেধে থামছে না করোনা সংক্রমণের গতি। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যু। সীমান্তবর্তী জেলা সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। এ সময়ে নোয়াখালীতে মারা গেছেন একজন। দুটি জেলাতেই শনাক্তের হার বাড়ছে।

সাতক্ষীরা: ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন হুসাইন শাফায়াত সোমবার সকালে নিউজবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় করোনায় ৩ জন এবং উপসর্গ নিয়ে আরও ৫ জন মারা গেছেন। রোববার ৩৫৩টি নমুনা পরীক্ষা করে ১০২ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২৯ শতাংশ।

জেলায় এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭৫। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৩৭১ জন।

বর্তমানে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৯৩৭ । সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে ২০ জন করোনা আক্রান্ত ও ২৫২ জন উপসর্গ নিয়ে ভর্তি আছেন। আর বেসরকারি হাসপাতালে ১৬ জন করোনায় এবং ১২২ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন। জেলায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৫ জন।

নোয়াখালী: ২৪ ঘণ্টায় জেলায় ৪৪৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ শতাংশ।

সোমবার সকালে জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার নিউজবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শনাক্তের হার: সাতক্ষীরায় ২৯, নোয়াখালীতে ৩১

তিনি জানান, জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭০২ জন। ২৪ ঘণ্টায় জেলায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। জেলায় এই নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৪৫ ।

এর মধ্যে সদর উপজেলায় ২৭ জন, সুবর্ণচরে ৪ জন, বেগমগঞ্জে ৫০ জন, সোনাইমুড়ীতে ৮ জন, চাটখিলে ১৩ জন, সেনবাগে ২০ জন, কোম্পানীগঞ্জে ৪ জন ও কবিরহাটে ১৯ জন মারা গেছেন।

তিনি আরও জানান, এ ছাড়া সুস্থ হয়েছেন ৭ হাজার ৫৭০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৬৯ শতাংশ।

আরও পড়ুন:
খুলনা, ময়মনসিংহে আরও ৩২ মৃত্যু
চুয়াডাঙ্গায় এক দিনে ১১ মৃত্যু, শনাক্তের হার ৪১ শতাংশ 
চট্টগ্রামে সর্বোচ্চ শনাক্তের দিনে ৫ মৃত্যু
রাজশাহী মেডিক্যালে ১ দিনে মৃত্যু বেড়ে ১৮
চার দিনে ৪২ মৃত্যু এক হাসপাতালে

শেয়ার করুন

মন্তব্য