খুলনায় আবু নাসের হাসপাতালে করোনা ইউনিট চালু

খুলনায় আবু নাসের হাসপাতালে করোনা ইউনিট চালু

হাসপাতালের চতুর্থ তলার বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের ২০টি, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের ১৫টি ও আইসিইউ বিভাগের ১০টি বেড মিলিয়ে ৪৫টি বেড নিয়ে করোনা ইউনিট চালু করা হয়েছে।

পাঁচজন রোগী ভর্তির মাধ্যমে খুলনায় যাত্রা শুরু করেছে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিট।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান শনিবার সকাল ১০টার দিকে ভিডিও কলে থেকে করোনা ইউনিটের উদ্বোধন করেন।

ওই হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ও করোনা ইউনিটের মুখপাত্র প্রকাশ চন্দ্র দেবনাথ বলেন, ‘মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক ৩০ জুন থেকে একটানা কাজ করে হাসপাতালের করোনা ইউনিটটি প্রস্তুত করা হয়। উদ্বোধনের পরপরই রোগী ভর্তি শুরু করা হয়। বেলা ২টা পর্যন্ত পাঁচজন করোনা রোগীকে ভর্তি করা হয়েছে এই ইউনিটে।’

তিনি জানান, হাসপাতালের চতুর্থ তলার বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের ২০টি, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের ১৫টি ও আইসিইউ বিভাগের ১০টি বেড মিলিয়ে ৪৫টি বেড নিয়ে করোনা ইউনিট চালু করা হয়েছে।

উদ্বধোনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচলক এ টি এম মঞ্জুর মোরশেদসহ হাসপাতালের কয়েকজন চিকিৎসক।

আরও পড়ুন:
রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, জায়গা নেই হাসপাতালে
করোনায় একদিনে মৃত্যু ১৩৪, শনাক্ত ৬২১৪
২০ সেট হাইফ্লো ন্যাজাল ক্যানুলা পেল বগুড়ার হাসপাতাল
কোকা-কোলা, ফলের রসে ভুয়া করোনা পজিটিভ
খুলনা বিভাগে এক দিনে ৩২ মৃত্যু

শেয়ার করুন

মন্তব্য