করোনায় আরেক ডাক্তারের মৃত্যু

করোনায় আরেক ডাক্তারের মৃত্যু

শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের ফরেনসিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি বিভাগের সাবেক প্রধান অধ্যাপক ডা.কে এম সাইফুল ইসলাম ডেভিড করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ছবি: সংগৃহীত

বিএমএ সূত্রে জানা গেছে, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের ফরেনসিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি বিভাগের সাবেক প্রধান অধ্যাপক ডা. কে এম সাইফুল ইসলাম ডেভিড করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সোমবার ভোররাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত বা উপসর্গ নিয়ে বা ভাইরাসপরবর্তী জটিলতায় মারা যাওয়া চিকিৎসকদের তালিকায় নতুন করে নাম উঠল ডা. ডেভিডের।

ডা. ডেভিড জয়পুরহাট পৌরসভার ৫নং ওয়ার্ডের দেবীপুর-কাজীপাড়া এলাকার মৃত সোলায়মান আলীর ছেলে।

তার ভাতিজা ইমরুল কায়েস জানান, ডা. ডেভিড গত ১০ জুন করেনায় আক্রান্ত হয়ে তার বর্তমান কর্মস্থল বগুড়া টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছিলেন।

অবস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানো হয়। সেখানে ডা. ডেভিডের অবস্থার আরও অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থার কিছুটা উন্নতি হলে অক্সিজেন ছাড়াই ছিলেন তিনি। গত রাত থেকে আবারও তার অবস্থার অবনতি হয়। ভোররাতেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

করোনায় মৃত এ চিকিৎসক স্ত্রী ও ২ ছেলে রেখে গেছেন।

তার সহকর্মী ডা. আনোয়ার হোসেন নিশ্চিত করে জানান, তিনি জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে দীর্ঘদিন যাবৎ সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

পরে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে অবসর গ্রহণের পর বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর পূর্ব পর্যন্ত কাজ করেছেন।

বিএমএ সূত্রে জানা গেছে, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য