করোনায় আরও ১৬ মৃত্যু

করোনায় আরও ১৬ মৃত্যু

গত একদিনে করোনা শনাক্ত হয়েছে আরও ৭১৮ জনের শরীরে। এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৫ লাখ ২৪ হাজার দুই জন।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৮১৯ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে মঙ্গলবার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত একদিনে করোনা শনাক্ত হয়েছে ৭১৮ জনের শরীরে। এখন পর্যন্ত শনাক্ত হয়েছে পাঁচ লাখ ২৪ হাজার দুই জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৯৩৬ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন চার লাখ ৬৮ হাজার ৬৮১ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে পুরুষ ১০ ও নারী ছয় জন। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ এক, ষাটোর্ধ্ব ১৬ জন। শতাংশ হিসাবে পুরুষ ৭৫ দশমিক ২৪ শতাংশ ও নারী ২৪ দশমিক ০৭ শতাংশ।

বিভাগ অনুযায়ী, ঢাকায় ১০, চট্টগ্রামে এক, রাজশাহী এক, সিলেট দুই, মনময়নসিংহ এক জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৬ জনই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের ১০ মাস চলছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯ লাখ ৫৫ হাজার ১২৪ জন। মোট শনাক্ত হয়েছে নয় কোটি ১৩ লাখ ৮৯ হাজার ৭২৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ছয় কোটি ৫৪ লাখ ৭ হাজার ৪৬৩ জন।

জনস হপকিন্স ইউনির্ভাসিটির হিসেব অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস শনাক্তের দিক থেকে বাংলাদেশের অবস্থান ২৭তম আর মৃতের দিক থেকে ৩৭তম অবস্থানে রয়েছে।

শেয়ার করুন

মন্তব্য