20201002104319.jpg
খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপ উপাচার্য

অধ্যাপক মোসাম্মাৎ হোসনে আরাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তার সহকর্মীরা। ছবি-নিউজবাংলা

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপ উপাচার্য

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য হিসাবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মোসাম্মাৎ হোসনে আরা।

মঙ্গলবার দায়িত্ব গ্রহণ উপলক্ষে ডিন, ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধানদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় সভা করেছেন তিনি।

সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ ফায়েক উজ্জামান।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, অধ্যাপক মোসাম্মাৎ হোসনে আরা একাডেমিক ও প্রশাসনিক বিষয়ে অভিজ্ঞ। তিনি উপ উপাচার্য হওয়ায় বিশ্ববিদ্যালয়ের গতি আরো বাড়বে।

উপ উপাচার্য মোসাম্মাৎ হোসনে আরা তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি  কৃতজ্ঞতা জানিয়ে উপ উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় এমন একটি প্রতিষ্ঠান; যেখানে সবার প্রচেষ্টা ছাড়া সাফল্য পাওয়া সম্ভব নয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধি, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ ধরে রাখতে সম্মিলিত প্রচেষ্টা চালানোর ওপর গুরুত্ব আরোপ উপ উপাচার্য। সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে শিক্ষকসহ সবার সহযোগিতা কামনা করেন তিনি।

অনুষ্ঠান শেষে মোসাম্মাৎ হোসনে আরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ‘কালজয়ী মুজিব’, শহীদ মিনার, মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘অদম্য বাংলা’ ও কটকায় স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শেয়ার করুন

মন্তব্য