শেখ রাসেলকে হারিয়ে লড়াইয়ে টিকে রইল শেখ জামাল

শেখ রাসেলকে হারিয়ে লড়াইয়ে টিকে রইল শেখ জামাল

গোলের পর শেখ জামালের উল্লাস। ছবি: বাফুফে

১৯তম রাউন্ডের ম্যাচে শেখ রাসেলকে ২-০ ব্যবধানে হারিয়েছে শেখ জামাল। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়েছে ধানমণ্ডির দলটি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে টানা দ্বিতীয় জয় ‍তুলে নিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। এ জয়ে আবাহনীকে টপকে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে গেল জবে-সুলেমানরা। সঙ্গে লিগের শিরোপার দৌড়ে টিকে রইল ধানমণ্ডির জায়ান্টরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার ১৯তম রাউন্ডের ম্যাচে সাইফুল বারী টিটুর শেখ রাসেলকে ২-০ ব্যবধানে হারিয়েছে শফিকুল ইসলাম মানিকের শেখ জামাল।

এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়েছে মানিকের দল। এক ম্যাচ কম খেলে শেখ জামালের পয়েন্ট ৩৮ আর কিংসের ৪৯।

লিগের প্রথম লেগেও শেখ রাসেলকে হারিয়েছিল শেখ জামাল। সেবার ৪-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছিল মানিকের বাহিনী।

জয়ের ধারা অব্যাহত রেখেছে হলুদ জার্সিধারীরা।

প্রথমার্ধ গোলশূন্য স্কোর নিয়ে শেষ হলে দ্বিতীয়ার্ধে সাত মিনিটে দুই গোলে শেখ রাসেলের বধ নিশ্চিত করে ফেলে শেখ রাসেল।

ম্যাচের ৬০ মিনিটে ডানপ্রান্ত থেকে পা ওমর জবের ক্রস পেয়ে ডি-বক্সের ভেতর থেকে গোল করে দলকে লিড এনে দেন সুলায়মান সিল্লাহ।

তার ছয় মিনিট পর শেখ রাসেলের বিপক্ষে ব্যবধান দ্বিগুণ করে শেখ জামাল। এবার ওটাবেকের ডিফেন্স চেরা থ্রু পেয়ে যান পা ওমর জবে। গোলকিপার আশরাফুল রানা এগিয়ে আসলে তাকে ড্রিবলিং করে বল জালে জড়ান এই গাম্বিয়ান।

এই দুই গোলেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে শেখ জামাল। এ জয়ে টানা দ্বিতীয় ম্যাচে পূর্ণ পয়েন্ট পেল দলটি। অন্যদিকে টানা চার ম্যাচের মধ্যে তিনটিতেই হেরেছে শেখ রাসেল। ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তারা আছে সাতে।

আরও পড়ুন:
জামাল ম্যাজিকে ৭ গোলের ম্যাচ জিতল সাইফ
শক্তিশালী আবাহনীকে উড়িয়ে অঘটন মুক্তিযোদ্ধার
চট্টগ্রাম আবাহনীর কাছে ‘অজেয়’ কিংসের প্রথম হার
মোহামেডান থেকে বহিষ্কৃত ‘বিস্ময় বালক’ রবিউল
বারিধারাকে গোলবানে ভাসাল মোহামেডান

শেয়ার করুন

মন্তব্য