১২৩ টা গোল করে শিরোপা ঘরে তুলল কিংস

১২৩ টা গোল করে শিরোপা ঘরে তুলল কিংস

ট্রফি নিয়ে উদযাপন চ্যাম্পিয়ন দল কিংসের। ছবি: বাফুফে

এক ম্যাচ হাতে রেখেই এবার লিগ চ্যাম্পিয়ন নিশ্চিত করে কিংস। সোমবার শেষ ম্যাচটা শুধু আনুষ্ঠানিকতার। এমন ম্যাচে নাসরিন স্পোর্টিং ক্লাবকে ১৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে সাবিনা-কৃষ্ণারা।

টানা দ্বিতীয়বারের মতো নারী লিগে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। গতবারের গোলরেকর্ড ছাড়িয়ে গেছে দলটি। এবার ১৪ ম্যাচে ১২৩ বার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে কিংস। যেটা নারী লিগের নতুন রেকর্ড।

গত মৌসুমে ১১৯ গোল করে কিংস।

এক ম্যাচ হাতে রেখে এবার লিগ শিরোপা নিশ্চিত করে কিংস। সোমবার শেষ ম্যাচটা ছিল শুধু আনুষ্ঠানিকতা। এমন ম্যাচে নাসরিন স্পোর্টিং ক্লাবকে ১৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে সাবিনা-কৃষ্ণারা।

এই ম্যাচে কিংসের তিনজনের কাছ থেকে হ্যাটট্রিক এসেছে।

ডাবল হ্যাটট্রিক করেন অধিনায়ক সাবিনা খাতুন। আর চার গোল করেন কৃষ্ণা রাণী রায়। আরেকটি হ্যাটট্রিক আসে স্বপ্নার কাছ থেকে। একটি করে গোল করেন শামসুন্নাহার, সুমাইয়া ও মারিয়া মান্ডা।

এ ম্যাচের মধ্য দিয়ে শেষ হলো নারী লিগের ২০২০-২১ মৌসুম। ৪২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ৩৬ পয়েন্ট নিয়ে রানার আপ এআরবি স্পোর্টিং ক্লাব। ২৪ পয়েন্ট নিয়ে তিনে এফসি ব্রাহ্মণবাড়িয়া।

২৮ গোল নিয়ে এবার সর্বোচ্চ গোলদাতা হোন কিংসের স্ট্রাইকার কৃষ্ণা রায়। টুর্নামেন্টের সেরা ফুটবলার হয়েছেন এআরবি স্পোর্টিং ক্লাবের ফুটবলার সোহাগী কিষু।

ম্যাচ শেষে জয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। চ্যাম্পিয়ন দল কিংসের হাতে ট্রফি, মেডেল ও ৩ লাখ টাকার চেক তুলে দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া।

রানার আপ দল এআরবি স্পোর্টিং ক্লাবের হাতে মেডেল ও ২ লাখ টাকার চেক তুলে দেন বাফুফের নারী কমিটির চেয়ারপারসন মাহফুজা আক্তার কিরন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্য ইলিয়াস হোসেন, জাকির হোসেন চৌধুরী, টিপু সুলতান, মহিদুর রহমান মিরাজ, বাফুফে কমিটি ফর উইমেন্স ফুটবলের সদস্য নাসরিন আকতার বেবী, আয়শা জামান খুকী ও বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

আরও পড়ুন:
১৮-০ ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন কিংস
বড় জয় কিংসের, সামনের ম্যাচে পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন
সাবিনার রেকর্ডে শিরোপার আরও কাছে কিংস
সাবিনার গোলের সেঞ্চুরির দিনে বড় জয় কিংসের
২০-০ গোলে জিতল কিংস

শেয়ার করুন

মন্তব্য