ইউরোসেরা গোলকিপার এখন নেইমার-মারিয়াদের দলে

ইউরোসেরা গোলকিপার এখন নেইমার-মারিয়াদের দলে

পিএসজির জার্সি হাতে দোনারুমা

ইতোমধ্যে মিলানের জার্সিতে ২১৫টি ম্যাচ খেলা হয়ে গেছে ২২ বছর বয়সী এই গোলকিপারের। ৮ বছরের সম্পর্ক চুকিয়ে এবার ২০২৬ সাল পর্যন্ত ফ্রান্সে পাড়ি জমালেন দোনারুমা।

সদ্য শেষ হওয়া ইউরো চ্যাম্পিয়নশিপের সেরা গোলকিপার ইতালির গিগি দোনারুমাকে দলে ভিড়িয়েছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। পাঁচ বছরের চুক্তিতে ফ্রান্সের এই তারকাভরা দলে যোগ দেন এসি মিলানের এই গোলকিপার।

বিষয়টি বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে পিএসজি।

ক্লাবটির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী নাসের আল-খেলাইফি বলেন, ‘আমরা পিএসজিতে দোনারুমাকে স্বাগত জানাতে পেরে আনন্দিত। আমরা তার উয়েফা ইউরোর সাফল্যকে অভিনন্দন জানাই।

‘আমি জানি যে, দোনারুমাকে তার সতীর্থ, আমাদের কর্মী এবং সমস্ত সমর্থকসহ ক্লাবের প্রত্যেকে তাকে উষ্ণ স্বাগত জানাবে।’

২০১৩ সালে এসি মিলানে যোগ দেন নাপলসে জন্ম নেয়া এই গোলকিপার। সেবার ইউরো অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে সেরা গোলকিপার হয়েছিলেন দোনারুমা। তাকে সঙ্গে সঙ্গে দলে ভেড়ায় এসি মিলান। ২০১৫-১৬ মৌসুমে এসে মিলানের মূল দলে অভিষেক হয় তার।

ইতোমধ্যে মিলানের জার্সিতে ২১৫টি ম্যাচ খেলা হয়ে গেছে ২২ বছর বয়সী এই গোলকিপারের। ৮ বছরে সম্পর্ক চুকিয়ে এবার ২০২৬ সাল পর্যন্ত ফ্রান্সে পাড়ি জমালেন দোনারুমা।

পিএসজিতে যোগ দিয়ে আনন্দিত এই গোলকিপার বলেন, ‘আমি এই বড় ক্লাবের অংশ হতে পেরে আনন্দিত। আমি এই নতুন চ্যালেঞ্জটি গ্রহণ করতে প্রস্তুত। প্যারিসের সঙ্গে আমি যতটা সম্ভব জয় পেতে এবং সমর্থকদের আনন্দ এনে দিতে চাই।’

চ্যাম্পিয়নস লিগের অধরা স্বপ্ন পূরণ করতে এবার একের পর এক তারকা ভেড়াচ্ছে পিএসজি। লিভারপুল থেকে ওয়াইনালডম, রিয়াল মাদ্রিদ থেকে সার্জিও রামোসের পর এবার ইউরোসেরা গোলকিপার দোনারুমাকে দলে নিল দলটি।

শেয়ার করুন

মন্তব্য