অর্ধেক বেতনে আরও ৫ বছর বার্সেলোনায় মেসি

অর্ধেক বেতনে আরও ৫ বছর বার্সেলোনায় মেসি

বার্সেলোনার জার্সিতে লিওনেল মেসি। ফাইল ছবি

কাতালান সংবাদমাধ্যম এল এসপোর্তিউয়ের খবর, মেসির সঙ্গে মৌখিক চুক্তির কাজ সেরে ফেলেছে ক্লাব ম্যানেজমেন্ট। আরও পাঁচ বছর বার্সার সঙ্গে থাকছেন মেসি। মূল বেতনের ৫০ শতাংশ কমিয়ে ক্লাবে খেলার বিষয়টি মেনে নিয়েছেন।

জুলাই থেকে লিওনেল মেসির ফ্রি এজেন্ট হওয়ার ঘটনায় মাসখানেক ধরে তার ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন চলছে। ক্লাব ছাড়ার গুঞ্জন বরাবরই উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। অবশেষে স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে আরও পাঁচ বছরের চুক্তি সারছেন এই আর্জেন্টাইন গ্রেট।

কাতালান সংবাদমাধ্যম এল এসপোর্তিউয়ের খবর, মেসির সঙ্গে মৌখিক চুক্তির কাজ সেরে ফেলেছে ক্লাব ম্যানেজমেন্ট। আরও পাঁচ বছর বার্সার সঙ্গে থাকছেন মেসি। মূল বেতনের ৫০ শতাংশ কমিয়ে ক্লাবে খেলার বিষয়টি মেনে নিয়েছেন তিনি।

গত সোমবার মেসির বাবার সঙ্গে প্রাথমিক চুক্তির কার্যক্রম শেষ করে ফেলেছে কাতালান দলটির ম্যানেজমেন্ট। আগামী সপ্তাহের যেকোনো দিনে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে ক্লাব থেকে।

২০০৪ সালে বার্সার মূল দলে সুযোগ পান মেসি। এরপর প্রায় ১৭ বছর এক ক্লাবেই আছেন মেসি। গত পাঁচ মৌসুমের চুক্তিতে বেতন-বোনাস মিলিয়ে প্রায় ৫৫ কোটি ইউরো বেতন পেয়েছেন। প্রতি মৌসুমে যা প্রায় ১০.৫ কোটি ইউরো। এর মধ্যে শুধু বেতন ছিল বছরে প্রায় ৫ কোটি ইউরো।

নতুন চুক্তি অনুযায়ী, করোনাভাইরাসের সময়ে আর্থিক সংকটে থাকা বার্সার জন্য বেতন অর্ধেক করেছেন মেসি। মাত্র ২ কোটি ইউরোতে সামনের মৌসুমে খেলবেন এই ফুটবলার।

পরের মৌসুম থেকে আবার বেতন বাড়ানো হবে।

দুই মৌসুম খেলার পর আবারও নতুন করে ক্লাবের সঙ্গে বসতে পারবেন মেসি। তিনি চাইলে অন্য কোনো ক্লাবেও যেতে পারেন। চুক্তি অনুযায়ী পরের তিন বছরে বেতন কমতে থাকবে মেসির।

আরেকটি প্রস্তাব থাকছে মেসির সামনে, দুই বছর পর আমেরিকার মেজর লিগ সকারে ডেভিড বেকহামের দলে যাওয়ার খেলার অফার থাকছে তার সামনে।

এ ছাড়া তার শৈশবের ক্লাবে নিউওয়েলস ওল্ড বয়েজে ফেরার সুযোগ থাকছে। পাঁচ বছরের চুক্তির শেষে ৩৯ বছর বয়সে পড়বেন এই আর্জেন্টাইন।

এখন কোপা আমেরিকার শিরোপা জেতার পর ছুটি কাটিয়ে স্পেনে ফিরেছেন মেসি। শিগগিরই কাম্প ন্যুয়ে ‍চুক্তির খুঁটিনাটি বিষয় নিয়ে ক্লাবের সঙ্গে বসবেন এই ফুটবলার।

আরও পড়ুন:
কোপা আমেরিকার সেরা একাদশে নেই দি মারিয়া
আলোচনায় ‘ম্যারাডোনা কাপ’
মেসির ব্যলন ডর জেতা থামাবে কে
স্ত্রীর আলিঙ্গনে ‘চ্যাম্পিয়ন মেসি’
গ্রেটেস্টদের শুভেচ্ছায় সিক্ত মেসি

শেয়ার করুন

মন্তব্য