মেসি জানতেন জিতবেন

মেসি জানতেন জিতবেন

ফাইনাল জেতার পর আবেগাপ্লুত হয়ে পড়েন মেসি। ছবি: এএফপি

মেসির হাত ধরেই ২৮ বছর পর শিরোপা ফিরেছে আর্জেন্টিনার ঘরে। দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠ ফুটবল দলটির নাম আর্জেন্টিনা। মেসি জানতেন কাপ এবার তারাই জিতবেন।

টানা তিনটি ফাইনালের তিক্ত স্বাদ আছে তার। আছে ৬টি টুর্নামেন্টে নকআউট থেকে বিদায় নেয়ার বেদনা। ফুটবল দলীয় খেলা হলেও যন্ত্রণা ও গঞ্জনা সইতে হয়েছে তাকেই। অন্য কেউ হলে হয়তো অনেক আগেই বুটজোড়া তুলে রাখতেন।

তবে লিওনেল মেসি যেন অন্য ধাতুতে গড়া মানুষ। টানা ৯ টুর্নামেন্টে শিরোপা না জেতার পরও হাল ছাড়েননি। জানতেন সাফল্য একদিন ধরা দেবেই।

তেমনটাই হয়েছে। মেসির হাত ধরেই ২৮ বছর পর শিরোপা ফিরেছে আর্জেন্টিনার ঘরে। দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠ ফুটবল দলটির নাম আর্জেন্টিনা। মেসি জানতেন কাপ এবার তারাই জিতবেন।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমকে আর্জেন্টিনার অধিনায়ক বলেন, ‘এই আনন্দ বলে বোঝাতে পারব না। আগে বহুবার কষ্টে মাঠ ছেড়েছি। তারপরও জানতাম এমন কিছু হবে। ছেলেদের ওপর আত্মবিশ্বাস ছিল। সবশেষ টুর্নামেন্ট থেকে আমরা আরও শক্তিশালী দল হয়ে এসেছিলাম। এই দলটা সব সময় উন্নতি করতে চায়। কোনো কিছু নিয়ে অভিযোগ নেই।’

বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদের কিংবদন্তির মাঠ মারাকানাতে হারানোয় জয়টা আরেকটু মধু মনে হচ্ছে আর্জেন্টিনার নাম্বার টেনের কাছে।

মেসি যোগ করেন, ‘এমন একটা দিনের স্বপ্ন আমি বহুবার দেখেছি। ঘটনাবহুল দিন ছিল। খুব টাইট একটা ম্যাচ ছিল। কিন্তু আমরা পরিষ্কার গোলে জিতেছি। এখনও আসলে বিশ্বাস হচ্ছে না আমরা চ্যাম্পিয়ন। এই দিনটা ইতিহাসে জায়গা করে নেবে। কোপা আমেরিকা জিতেছি শুধু এ কারণেই নয়, ব্রাজিলকে তাদের মাটিতে হারিয়েছি।’

মেসি জানতেন জিতবেন
শিরোপা জয়ের পর ট্রফি নিয়ে পুরো স্কোয়াডের উচ্ছ্বাস। ছবি: এএফপি



কোপা জিতে অধরা সাফল্য এসেছে ঠিকই, তবে মেসি এখানেই থামতে চান না। নিজে ১৬ বছর জাতীয় দলকে টেনেছেন। এখন তার স্বপ্ন ভবিষ্যতের জন্য শক্তিশালী আর্জেন্টিনা দল প্রস্তুত করে যাওয়া। মেসির বিশ্বাস দলে তেমন খেলোয়াড় আছেন।

‘এখন সামনে তাকাতে হবে। নতুন সব খেলোয়াড়কে কাজে লাগাতে হবে। আমি তাদের আগেও বলেছি যে তারাই দলের ভবিষ্যৎ। জানতাম ভুল বলিনি। তারা আজ প্রমাণ করেছে ও এ কারণেই আমরা চ্যাম্পিয়ন,’ বলেন মেসি।

সব শেষে মেসি জানান ফাইনালের ম্যাচ ভাগ্য নির্ধারক গোলের স্কোরারকে কী বলেছিলেন। আনহেল দি মারিয়াকে মেসি ম্যাচের আগে বলেছিলেন, গত কোপার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হারের প্রতিশোধ নিতে।

তিনি বলেন, ‘আমি ফিদেওকে (দি মারিয়া) বলেছি যে আজকে ওর প্রতিশোধ নেয়ার দিন। এই আনন্দটা আমি সবার সঙ্গে ভাগ করে নিতে চাই। সবার সহায়তা ছাড়া এটা সম্ভব ছিল না। এই শিরোপাটা তাদের জন্যই।’

আরও পড়ুন:
জয়ের পর মেসির প্রথম ফোন স্ত্রীকে
‘ফাইনালে হ্যামস্ট্রিং চোট নিয়ে খেলেছেন মেসি’

শেয়ার করুন

মন্তব্য