বঙ্গবন্ধু স্টেডিয়ামে যেন গরু হাল চাষ করছে: ব্যারিস্টার সুমন

বঙ্গবন্ধু স্টেডিয়ামে যেন গরু হাল চাষ করছে: ব্যারিস্টার সুমন

বেহাল বঙ্গবন্ধু স্টেডিয়াম নিয়ে ক্ষুব্ধ ব্যারিস্টার সুমন। ছবি: সংগৃহীত

লাগাতার বৃষ্টিতে খেলায় নাজেহাল মাঠের সবুজ ঘাস। এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়াজুড়ে। কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন ফুটবল প্রেমী ও সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের ম্যাচে বেহাল মাঠ নিয়ে সমালোচনা চলছে সোশ্যাল মিডিয়ায়। টানা খেলায় দম ফেলার ফুরসত নেই এই জাতীয় স্টেডিয়ামের। তার উপরে লাগাতার বৃষ্টিতে খেলায় নাজেহাল মাঠের সবুজ ঘাস।

এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়াজুড়ে। কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন ফুটবলপ্রেমী ও সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

তিনি রোববার ফেসবুকে নিজের অ্যাকাউন্টে এ নিয়ে লেখেন, ‘বঙ্গবন্ধুর নামে স্টেডিয়াম, ইতিহাস ঐতিহ্যে ঘেরা। অথচ পৃথিবীর কোথাও এমন ফুটবল মাঠ আছে কিনা তা আমার জানা নাই। মনে হচ্ছে গরু হাল চাষ করছে।’

চ্যাম্পিয়নশিপ, নারী লিগ ও প্রিমিয়ার লিগের ম্যাচ গড়িয়েছে এই স্টেডিয়ামে। বিরতির কোনো সুযোগ নেই। এরপর পরই আবার প্রিমিয়ার লিগের খেলা চলছে। এর মধ্যে বৃষ্টিতে মাঠের অবস্থা করুণ হয়ে যায়।

বিষয়টি লজ্জাজনক উল্লেখ করে হবিগঞ্জের ব্যারিস্টার সুমন ফুটবল অ্যাকাডেমির প্রতিষ্ঠাতা সুমন বলেন, ‘এ দেশের ফুটবল ফেডারেশনকে আর কত নিম্ন মানের করে নিলে সালাউদ্দীন আর সালাম মুর্শেদী সাহেবরা লজ্জা পাবে! ফুটবল ফেডারেশনকে কতটা ধ্বংস করলে সালাহউদ্দিন সাহেব পদত্যাগ করবে!?’

মাঠ নিয়ে সমালোচনার মধ্যে অবশ্য গত ১ জুলাই বৃষ্টি আবহাওয়ায় প্রিমিয়ার লিগের ম্যাচ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এখন বন্ধ আছে লিগ। বৃষ্টি না কমা পর্যন্ত লিগ বন্ধ থাকছে বলে জানিয়েছে ফেডারেশন।

শেয়ার করুন

মন্তব্য