শাটডাউনে বিপিএলের নতুন সূচি করবে বাফুফে

শাটডাউনে বিপিএলের নতুন সূচি করবে বাফুফে

বিপিলে আবাহনী-মোহামেডান ম্যাচের একটি মুহূর্ত। ফাইল ছবি

বিপিএলে সবগুলো ম্যাচের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। আর চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচগুলো হচ্ছিল কমলাপুর শহীদ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়াম। ভারী বৃষ্টির মৌসুমে মাঠের পিচ একেবারে অনুপযুক্ত হয়ে পড়ায় মাঠকে কিছুদিন বিশ্রাম দিতে চাইছে বাফুফে।

চলমান শাটডাউন ও বৃষ্টির কারণে মাঠ খেলার অনুপযোগী হয়ে পড়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচ স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এক বিজ্ঞপ্তিতে বাফুফে জানায়, আপাতত দুই লিগের খেলা স্থগিত রাখছে তারা। শিগগিরই নতুন সূচি প্রকাশ করা হবে ম্যাচগুলোর।

এর আগে বুধবার শাটডাউনের মধ্যেও সরকারের কাছে দেশের ফুটবল কার্যক্রম চালিয়ে যাওয়ার অনুমতি চায় বাফুফে। বিশেষ শর্তে ছাড়পত্র পেয়ে যায় ফেডারেশন।

প্রথমে সিদ্ধান্ত ছিল শাটডাউনের সময় চলবে বিপিএল ও চ্যাম্পিয়নশিপ লিগ। তৃতীয় বিভাগ ও নারী ফুটবল লিগ স্থগিত থাকবে এক সপ্তাহের জন্য।

বিপিএলে সবগুলো ম্যাচের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। আর চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচগুলো হচ্ছিল কমলাপুর শহীদ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে।

তবে ভারী বৃষ্টির মৌসুমে মাঠের পিচ একেবারে অনুপযুক্ত হয়ে পড়ায় মাঠকে কিছুদিন বিশ্রাম দিতে চাইছে বাফুফে।

ফলে ঢাকা আবাহনী ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচের পরই স্থগিত করা হল বিপিএল।

১৭ ম্যাচ শেষে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। দুইয়ে থাকা আবাহনীর পয়েন্ট সমান ম্যাচে ৩৬। ৩২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

১৭ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে চার নম্বর আছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

আরও পড়ুন:
শাটডাউনে চলবে প্রিমিয়ার লিগ, স্থগিত নারী লিগ
চলে গেলেন বাফুফের অমিত
‘শাটডাউনে’ লিগ চালু রাখতে বাফুফের আবেদন

শেয়ার করুন

মন্তব্য