বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত মেসি বার্সেলোনার

বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত মেসি বার্সেলোনার

নিজের ছয়টি ব্যালন ডর ট্রফির সঙ্গে লিওনেল মেসি। ফাইল ছবি

কোপায় অংশগ্রহণের জন্য আর্জেন্টিনায় আসার পর থেকে নিজের সঙ্গে বার্সেলোনার চুক্তি নিয়ে কিছু বলেননি ছয়বারের ব্যালন ডর জয়ী। তাই জুন মাসের শেষ দিনের শেষ কয়েক ঘণ্টা উৎকণ্ঠায় কাটাতে হচ্ছে বার্সা ভক্তদের।

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তি শেষ হচ্ছে ৩০ জুন রাত ১২টায়। অর্থাৎ বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৬টায়। এর মধ্যে নতুন চুক্তি না করালে ফ্রি-এজেন্ট হয়ে যাবেন ক্লাব অধিনায়ক। এরপর নিজের ইচ্ছায় বিনামূল্যে যে কোনো ক্লাবে যোগ দিতে পারবেন আধুনিক ফুটবলের এই গ্রেট।

বর্তমানে জাতীয় দলের সঙ্গে কোপা আমেরিকায় অংশগ্রহণের জন্য নিজ দেশ আর্জেন্টিনায় আছেন মেসি। রোববার সকালে শেষ আটের ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে নামছে আর্জেন্টিনা।

কোপায় অংশগ্রহণের জন্য আর্জেন্টিনায় আসার পর থেকে নিজের সঙ্গে বার্সেলোনার চুক্তি নিয়ে কিছু বলেননি ছয়বারের ব্যালন ডর জয়ী। তাই জুন মাসের শেষ দিনের শেষ কয়েক ঘণ্টা উৎকণ্ঠায় কাটাতে হচ্ছে বার্সা ভক্তদের।

কাতালান সংবাদমাধ্যমে গুঞ্জন ছিল ক্লাব তালিসমানকে নতুন পাঁচ বছরের চুক্তি অফার করছে বার্সেলোনা। যেখানে দুই বছরের জন্য তার চুক্তি নবায়ন করা হবে ও পরের দুই বছর যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামি ক্লাবের বার্সেলোনার দূত হিসেবে যোগ দেবেন তিনি।

মেসি ক্লাবে থেকে গেলে বার্সেলোনাকে পরিবর্তন আনতে হবে তাদের আর্থিক ব্যবস্থাপনায়। স্প্যানিশ সংবাদমাধ্যম লে এস্পোর্তিউয়ের প্রতিবেদন অনুযায়ী, মেসিকে ১০ কোটি ইউরো বেতনের প্রস্তাব দেবে বার্সেলোনা। যা পরবর্তী ৫ মৌসুমে তিনি পাবেন। এর বাইরে থাকছে বোনাস ও অন্যান্য ভাতা।

তবে মেসির বেতনের ভার বহন করতে হলে স্কোয়াডের সদস্যদের বেতন কমাতে হবে কাতালান জায়ান্টদের। মেসির নতুন চুক্তিতে সংযুক্ত হতে যাওয়া প্রস্তাবিত ১০ কোটি ইউরো তার বর্তমান পারিশ্রমিকের প্রায় অর্ধেক। বাকিদেরও এই হারে পারিশ্রমিক কমাতে বলবে বার্সেলোনা।

এরই মধ্যে সার্হিও আগুয়েরো, মেমফিস ডিপায় ও এরিক গার্সিয়াকে তাদের আগের ক্লাবের চেয়ে কম বেতনে দলভুক্ত করেছে বার্সা। এখন তাদের চাওয়া ক্লাবের উচ্চ পারিশ্রমিকের খেলোয়াড়রা যেন তাদের টাকা কমান।

বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত মেসি বার্সেলোনার
১৬ মে সেলতা ভিগোর বিপক্ষে শেষবার বার্সেলোনার জার্সি গায়ে নামেন লিওনেল মেসি। ফাইল ছবি

মেসির পর বার্সেলোনায় সবচেয়ে বেশি পারিশ্রমিক পান ফ্র্যাংকি ডি ইয়ং, জেরার্দ পিকে, হোর্দি আলবা ও আঁতোয়া গ্রিজমান। পিকে পারিশ্রমিক কমাবেন এমনটা প্রায় নিশ্চিত। ইয়ংকে এখনও বেতন কমানোর প্রস্তাব দেয়নি বার্সেলোনা।

আলবাকে ইন্টার মিলান বেশি বেতনে দলে টানতে চাইছে আর গ্রিজমানকে বার্সা জানিয়েছে বেতন না কমালে ছাড়তে হবে কাম্প ন্যু। ২০১৯ সালে ১২ কোটি ইউরোর বিনিময়ে আতলেতিকো মাদ্রিদ থেকে গ্রিজমানকে দলে ভেড়ায় বার্সেলোনা।

দুই মৌসুমে এই ফরাসি ফরোয়ার্ডের পা থেকে এসেছে ২২ গোল। তাকে পাওয়ার জন্য বেশি বেতনের অফার নিয়ে প্রস্তুত প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

সব মিলিয়ে বার্সেলোনাকে বার্ষিক বেতন ও ভাতা থেকে ২০ কোটি ইউরো কমাতে হবে আগামী মৌসুমে। এমন অবস্থায় তাদের পক্ষে বেশি পারিশ্রমিকের তারকা খেলোয়াড় কেনা প্রায় অসম্ভব।

যে কারণে সমর্থকেরা বরুশিয়া ডর্টমুন্ড থেকে আর্লিং হালান্ড বার্সায় আসার যে স্বপ্ন দেখছেন তেমনটা সত্য না হওয়ার সম্ভাবনা বেশি।

আরও পড়ুন:
মেসি-জাদুতে গ্রুপ পর্বে অপরাজিত আর্জেন্টিনা
বলিভিয়ার বিপক্ষে নামছে নির্ভার আর্জেন্টিনা
মেসিকে রাখতে গ্রিজমানকে ছাড়তে হবে বার্সেলোনার
মেসির জন্মদিনে ১ টাকায় আটা

শেয়ার করুন

মন্তব্য