নিয়মের বেড়াজালে মোহামেডানের ‘মানবিক আবেদন’

নিয়মের বেড়াজালে মোহামেডানের ‘মানবিক আবেদন’

ছবি: বাফুফে

মোহামেডানের আবেদন ফেডারেশনের নজরে এসেছে বলে নিশ্চিত করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। তিনি জানান, কোভিডের নিয়মানুযায়ী যে সিদ্ধান্ত আসবে মোহামেডানের আবেদনের পরিপ্রেক্ষিতে তাই কার্যকর করা হবে।

দুই দিন পরই যখন প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কথা তখন মোহামেডান ক্লাব শিবিরে করোনাভাইরাসের আঘাত। প্রধান কোচ ও ১২ ফুটবলারসহ ১৭ জন সদস্য করোনায় আক্রান্ত হয়ে এখন কোয়ারেন্টিনে। এই অবস্থায় লিগে নিজেদের ম্যাচগুলো পিছিয়ে দেয়ার মানবিক আবেদন করেছে মোহামেডান।

মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে শিডিউল পিছিয়ে দেয়ার মানবিক আবেদন করেছে ঐতিহ্যবাহী দলটি।

তাদের আবেদন ফেডারেশনের নজরে এসেছে বলে নিশ্চিত করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। তিনি জানান, কোভিডের নিয়মানুযায়ী যে সিদ্ধান্ত আসবে মোহামেডানের আবেদনের পরিপ্রেক্ষিতে তাই কার্যকর করা হবে।

সোহাগ বলেন, ‘কোভিডে খেলার নিয়মানুযায়ী, ইনজুরি বা কোভিড সংক্রান্ত কারণে গোলকিপারসহ যদি স্কোয়াডে ১৩ জন ফুটবলার অবশিষ্ট থাকে তাহলে দলকে খেলতে হবে।’

এ বিষয়ে বাফুফের ডিসিপ্লিন কমিটি সিদ্ধান্ত নেবে। অচিরেই এ সিদ্ধান্ত জানানো হবে বলে জানায় ফেডারেশন।

এদিকে আগামী ১০ দিনের মধ্যে কর্তব্যরত চিকিৎসক মোহামেডানের করোনায় আক্রান্ত সবাইকে আবারও কোভিড টেস্ট করানোর পরামর্শ দিয়েছেন।

প্রিমিয়ার লিগে ১৫ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে পাঁচে আছে মোহামেডান। একই পয়েন্ট নিয়ে এক ম্যাচ বেশি খেলে গোল ব্যবধানে এগিয়ে থেকে চট্টগ্রাম আবাহনী আছে চারে।

৩২ পয়েন্ট নিয়ে তিনে শেখ জামাল। একই পয়েন্ট নিয়ে দুইয়ে আবাহনী। আর ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অপরাজিত বসুন্ধরা কিংস।

আরও পড়ুন:
‘ঢাকা ডার্বির’ আগে মোহামেডানের কোচসহ ১৭ জনের করোনা
মোহামেডানকে জেতাতে যেকোনো পজিশনে খেলতে রাজি সাকিব
‘ছাগলের বারবিকিউ’ দিয়ে মোহামেডান বিদেশিদের ঈদ
হ্যাটট্রিক জয়ে শীর্ষ চারে মোহামেডান
সাইফকে হারিয়ে মোহামেডানের মধুর প্রতিশোধ

শেয়ার করুন

মন্তব্য