‘বন্দী’ ঢাকায় বিপিএল আয়োজনে জটিলতায় বাফুফে

‘বন্দী’ ঢাকায় বিপিএল আয়োজনে জটিলতায় বাফুফে

ছবি: বাফুফে

রাজধানীর বাইরে তিন ভেন্যুতে লিগের ম্যাচ আয়োজনের শিডিউল থাকায় লিগ আয়োজনে জটিলতার মুখে পড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় রাজধানী ঢাকার সঙ্গে সীমান্তবর্তী জেলাগুলোর যোগাযোগ বিচ্ছিন্নের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্তের প্রভাব পড়ছে দেশের ফুটবলে। দীর্ঘ বিরতির পর ২৫ জুন মাঠে গড়ানোর কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের বাকি ম্যাচগুলো।

রাজধানীর বাইরে তিন ভেন্যুতে লিগের ম্যাচ আয়োজনের শিডিউল থাকায় লিগ আয়োজনে জটিলতার মুখে পড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

মঙ্গলবার বিকেলে এ নিয়ে লিগের ক্লাবগুলোর অংশগ্রহণে অনলাইনে বৈঠক করে পেশাদার লিগ কমিটি।

লিগের ম্যাচগুলো এই সময়ের মধ্যে কোথায় নেয়া হতে পারে বা কোন ভেন্যুতে কীভাবে আয়োজন করা যেতে পারে তা নিয়ে আলোচনা হয় বৈঠকে।

বৈঠক শেষে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘কোভিড, ভারী বৃষ্টির সঙ্গে এখন সরকারের এই সিদ্ধান্ত এসেছে। ফলে নতুন করে আমাদের ভাবতে হচ্ছে। বৈঠকে সবার পরামর্শ চাওয়া হয়েছে। যে তিনটি ভেন্যু রয়েছে গাজীপুর, মুন্সীগঞ্জ এবং কুমিল্লা হয়তো খেলতে যেতে পারব না।’

এমন অবস্থায় ঢাকার মধ্যে তিনটি স্টেডিয়ামে খেলা চালানোর চিন্তা করছে ফেডারেশন। ভেন্যুগুলোর মধ্যে আছে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ, আর্মি স্টেডিয়ামে ও টঙ্গীপুর।

৩০ জুন মধ্যরাত পর্যন্ত ঢাকার সঙ্গে যোগাযোগ বন্ধ থাকছে সীমান্তবর্তী জেলাগুলোর। লিগ চালু হতে সময় রয়েছে দুইদিন। এর মধ্যে ভেন্যু জটিলতা কাটাতে ইতোমধ্যে ভেন্যু কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ শুরু করেছে ফেডারেশন।

বুধবার আরও একটি বৈঠক রয়েছে লিগ কমিটির। এই বৈঠকে লিগ নিয়ে শিডিউল, ভেন্যুসহ সকল বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

আরও পড়ুন:
‘ঢাকা ডার্বির’ আগে মোহামেডানের কোচসহ ১৭ জনের করোনা
কোচের চাকরি বাঁচিয়েছেন জামাল-ইয়াসিনরা
রাসেলকে হারিয়ে চট্টগ্রাম আবাহনীর হ্যাটট্রিক জয়
বড় অঘটনের ‘নেপথ্যে’ যারা
উড়ন্ত জামালকে মাটিতে নামাল আরামবাগ

শেয়ার করুন

মন্তব্য