প্যারাগুয়ে ‘জুজু’ কাটানোর পালা মেসিদের

প্যারাগুয়ে ‘জুজু’ কাটানোর পালা মেসিদের

ছবি: টুইটার

কোপা আমেরিকার গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের এই জুজু কাটানোর অপেক্ষায় টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ শিরোপাধারীরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলে আর্জেন্টিনার গলার কাঁটা হয়ে আছে প্যারাগুয়ে। সবশেষ চার দেখায় প্যারাগুয়েকে হারাতে পারেনি লিওনেল স্কালোনির শিষ্যরা। তিনটিতে ড্রয়ের অস্বস্তি আর একটি হারের তেতো স্বাদ আছে আলবেসিলেস্তাদের। তবে ওই হারের ম্যাচে ছিলেন না লিওনেল মেসি।

এবার কোপা আমেরিকায় মেসি আছেন। কোপা আমেরিকার গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের এই জুজু কাটানোর অপেক্ষায় টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ শিরোপাধারীরা।

সব মিলিয়ে প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার রেকর্ড বেশ ভালো। ১০৫ লড়াইয়ে ৫৮টিতে জয় পেয়েছে আর্জেন্টিনা। প্যারাগুয়ের কাছে হেরেছে ১৬টি ম্যাচে। বাকি ৩৪ ম্যাচ হয়েছে ড্র।

মঙ্গলবার সকালের ম্যাচে শুরুর একাদশে নাও খেলতে পারেন আর্জেন্টিনার জোভান্নি লো সেলসো ও নিকোলাস গনসালেস। হালকা ইনজুরির কারণে তাদের বিশ্রামে রাখতে পারেন কোচ স্কালোনি। তাদের পরিবর্তে আনহেল দি মারিয়া ও এজেকিয়েল পালাসিওস একাদশে ঢুকতে পারেন।

খেলা হতে পারে অভিজ্ঞ সার্হিও আগুয়েরোর। তেমনটা হলে দেড় বছর পর মেসি-মারিয়া-আগুয়েরো ত্রয়ীকে একসঙ্গে মাঠে দেখার সৌভাগ্য হবে ফুটবল সমর্থকদের।

আর্জেন্টিনা বরাবরের মতো এ ম্যাচেও তাকিয়ে থাকবে মেসির দিকে। প্রথম ম্যাচে গোলের পর দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে আর্জেন্টিনা হারায় মেসির অ্যাসিস্ট থেকে। ৩৩ বছর বয়সে তার প্রথম কোপার স্বপ্ন দেখছেন অনেকে।

এই অবস্থায় আপাতত ম্যাচ বাই ম্যাচ চিন্তা করছেন মেসিরা। দলের ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা ম্যাচ বাই ম্যাচ খেলব। এটা স্পষ্ট যে আমাদের একটা দারুণ দল আছে। আমরা কতদূর যাব সেটা নির্ভর করছে আমাদের ওপরই।’

প্যারাগুয়ে প্রথম ম্যাচে বলিভিয়াকে ৩-১ ব্যবধানে হারিয়ে আসর শুরু করে। কোপার ইতিহাসও আর্জেন্টিনার পক্ষে। দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল টুর্নামেন্টে সবশেষ ২২ ম্যাচে প্যারাগুয়ের কাছে হারেনি দুই বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় সকাল ৬টায় ম্যাচটি গড়াবে ব্রাজিলের ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে। প্যারাগুয়েকে হারালে নক আউট পর্ব নিশ্চিত হবে আর্জেন্টিনার।

আর্জেন্টিনা ও প্যারাগুয়ের মাঠে নামার আগে বাংলাদেশ সময় রাত ৩টায় মুখোমুখি হচ্ছে চিলি ও উরুগুয়ে। আর্জেন্টিনার সঙ্গে ড্রয়ের পর বলিভিয়াকে হারিয়েছে চিলি। আর উরুগুয়ে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে আর্জেন্টিনার কাছে।

আরও পড়ুন:
কোপাকে ঘিরে জমজমাট ব্রাজিল-আর্জেন্টিনা ট্রোলিং
সুপ্রিম কোর্টের সায় পেল কোপা আমেরিকা
বয়কট নয়, কোপার সমালোচনায় নেইমার-জেসুসরা
কোপা সূচিতে বদল, উদ্বোধনী ম্যাচ ব্রাজিল-ভেনেজুয়েলার
মেসিদের স্পাই ভেবে ড্রোন নামাল চিলি

শেয়ার করুন

মন্তব্য