‘সারা জীবন ফুটবলকেই ভালোবেসেছি’

‘সারা জীবন ফুটবলকেই ভালোবেসেছি’

নেইমার জুনিয়র। ফাইল ছবি

কোপা আমেরিকায় নেইমারকে অধিনায়ক নির্বাচন করেছেন কোচ লিওনার্দো তিতে। ব্রাজিলের জার্সিতে দায়িত্ব নেবার সময় এসেছে নেইমারের এমন ধারণা থেকেই তার হাতে আর্মব্যান্ড দিয়েছেন তিনি।

নেইমারও এত বড় দায়িত্ব পেয়ে শিহরিত। ২০১৪ বিশ্বকাপের উঠতি তারকা থেকে তার সময় এখন বিশ্বসেরায় পরিণত হওয়া। কোপা আমেরিকা হতে পারে সেটির জন্য উপযুক্ত মঞ্চ।

নিজ দেশে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ টুর্নামেন্টের আগে খুদে ভক্তদের উদ্দেশে বিশেষ বার্তা দিয়েছেন এই সুপারস্টার। ক্রীড়াসামগ্রী নির্মাতা পুমা আয়োজিত এক ক্যাম্পেইনে স্কুলের শিশু-কিশোরদের নেইমার জানান তার ছেলেবেলার স্বপ্নের কথা।

‘শৈশবে আমার স্বপ্ন একটাই ছিল। আমি সব সময়ই চেয়েছি ফুটবল খেলোয়াড় হতে। অন্য কোনো কিছু হতে চাইনি কখনও। অন্য কিছু করতেও চাইনি। নিজেকে একটা কাজেই নিয়োজিত রেখেছি। সারা জীবন ফুটবলকে ভালোবেসেছি,’ বলেন নেইমার।

লিওনেল মেসিকে আইডল ভেবে বড় হওয়া নেইমার এখন বিশ্বজুড়ে লাখো-কোটি শিশু-কিশোরের আইডল। অগুনতি তরুণদের ভক্তের জন্য নেইমারের কাছ থেকে এসেছে বিশেষ বার্তা।

‘ভবিষ্যৎ তাদেরই উজ্জ্বল, যারা বড় কিছুতে বিশ্বাস করে। আমি শিশুদের সঙ্গে আমার নিজের অভিজ্ঞতা শেয়ার করতে চাই। তাদের বয়সে আমার যে স্বপ্ন ছিল সেটার কথা জানাতে চাই। আর বলতে চাই প্রত্যেকে যেন নিজের স্বপ্নের পেছনে ছোটে,’ খুদে ভক্তদের বলেন ভিডিও কনফারেন্সে যুক্ত নেইমার।

শিশুদের কাছ থেকে নেইমার জানতে চান তাদের স্বপ্নের কথা। কেউ হতে চায় স্ট্রাইকার, কেউবা গোলকিপার। কারও স্বপ্ন রিয়াল মাদ্রিদে খেলা ,কেউবা খেলতে চায় কোরিন্থিয়ান্সে।

সবার উদ্দেশেই নেইমারের একই আহ্বান, ‘তোমাদের সবার মতোই আমিও ছোটবেলায় স্বপ্ন দেখতাম বড় কিছু হওয়ার। নিজের প্রতি বিশ্বাস রাখো। স্বপ্নকে তাড়া করো। তোমরাই ভবিষ্যৎ।’

নেইমারের কাঁধে এখন গুরুদায়িত্ব নিজ মাটিতে কোপা আমেরিকা জয়। তার আগে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ জিতে দারুণ ছন্দে আছে ব্রাজিল।

ইকুয়েডর ও প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়ে প্রস্তুতি সেরেছেন নেইমার-জেসুসরা। সোমবার ভোর ৩টায় ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিল শুরু করছে তাদের কোপা আমেরিকার চ্যালেঞ্জ।

টুর্নামেন্টের আয়োজক হিসেবে কলম্বিয়া ও আর্জেন্টিনা বাদ পড়ার পর আয়োজকের ভার পড়েছে ব্রাজিলের ওপর। টুর্নামেন্টের মাত্র ১৩ দিন বাকি থাকতে এবারের আসর আয়োজনের দায়িত্ব কাঁধে নেয় ব্রাজিল। কিন্তু দেশটির বেগতিক করোনা পরিস্থিতির মধ্যে কোপা আয়োজন করতে যাওয়ায় নানা মহল থেকে সমালোচনার ঝড় ওঠে। বিষয়টি গড়ায় আদালতে।

কোপা আয়োজনের পক্ষেই শেষ পর্যন্ত রায় দেয় ব্রাজিলের সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট বেঞ্চের ১১ জন বিচারকের বেশির ভাগই কোপা আমেরিকা ব্রাজিলে আয়োজনের পক্ষে রায় দেন। যদিও তারা ব্রাজিল সরকারকে কোপা আয়োজনে অতিরিক্ত সতর্কতা মেনে চলতে বলেছেন।

আরও পড়ুন:
ব্রাজিলের শ্রেষ্ঠত্বের জন্য প্রস্তুত অধিনায়ক নেইমার
যৌন নিপীড়ন মামলায় অসহযোগিতা করেছিলেন নেইমার: নাইকি
ব্রাজিল দলে ফিরলেন ফ্রেড ও আলভেস

শেয়ার করুন

মন্তব্য