মেসিদের স্পাই ভেবে ড্রোন নামাল চিলি

মেসিদের স্পাই ভেবে ড্রোন নামাল চিলি

সান্তিয়াগোয় অনুশীলন ক্যাম্পে চিলি জাতীয় দলের ফুটবলাররা। ফাইল ছবি

চিলির রাজধানী সান্তিয়াগোতে জাতীয় দলের অনুশীলনের সময় দেখা গেল ট্রেনিং গ্রাউন্ডের ওপর উড়ছে ড্রোন। যাতে লাগানো আছে ক্যামেরা। এটিকে চিলি জাতীয় দলের স্টাফরা সন্দেহ করেন আর্জেন্টাইন স্পাই ড্রোন হিসেবে।

দক্ষিণ আমেরিকার ফুটবল পরাশক্তি আর্জেন্টিনার সঙ্গে মাঠে চিলির দ্বৈরথ ফুটবল ইতিহাসেরই অংশ। দুই দেশের খেলোয়াড়দের পাশাপাশি সংবাদমাধ্যমেও খেলা নিয়ে বিরাজ করে বৈরী সম্পর্ক। ২০১৫ ও ২০১৬ সালে চিলির কাছে আর্জেন্টিনার কোপা আমেরিকার ফাইনাল হারের পর এই বৈরিতা পেয়েছে নতুন মাত্রা।

দুই দলই নিজ দেশে ২০২০ কোপা আমেরিকার প্রস্তুতিতে ব্যস্ত। ১৩ জুন থেকে দক্ষিণ আমেরিকা ফুটবলের সবচেয়ে বড় এই আসরের আগে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন দুই দলের সেরা তারকারা।

এর মধ্যে ঘটল অদ্ভূত এক কাণ্ড! চিলির রাজধানী সান্তিয়াগোতে জাতীয় দলের অনুশীলনের সময় দেখা গেল ট্রেনিং গ্রাউন্ডের ওপর উড়ছে ড্রোন। যাতে লাগানো আছে ক্যামেরা। এটিকে চিলি জাতীয় দলের স্টাফরা সন্দেহ করেন আর্জেন্টাইন স্পাই ড্রোন হিসেবে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, চিলি দলের ম্যানেজার মারতিন লাসেরতের আদেশে নিজস্ব একটি ড্রোন উড়িয়ে অকেজো করে দেয়া হয় সেই 'সন্দেহজনক' ড্রোনটিকে। নামানোর পর দেখা যায় এটি আসলে স্থানীয় একটি জ্বালানি কোম্পানির ড্রোন।

চিলির জ্বালানি কোম্পানি এনেল ড্রোনটিকে উড়াচ্ছিল আশপাশে রাস্তার লাইট পরীক্ষা করার জন্য। ট্রেনিং গ্রাউন্ডের ওপর দিয়ে যাওয়ার সময় এটি নজরে আসে চিলি জাতীয় ফুটবল দলের।

নিজেদের ভুল বুঝতে পেরে চিলি ফুটবল অ্যাসোসিয়েশন দুঃখ প্রকাশ করে এনেলের কাছে। তবে, অনুশীলন কাভার করতে যাওয়া সাংবাদিকদের মতে ড্রোন নামিয়ে আনার ঘটনাটি ইচ্ছাকৃত। স্পাই ড্রোন ভেবে ইচ্ছে করে চিলি দল অকেজো করেছে ড্রোনটিকে।

ফুটবল মাঠে স্পাই ড্রোনের উপস্থিতি নতুন কিছু নয়। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের আগে ফ্রান্সের কোচ দিদিয়ের দেঁশম অভিযোগ করেন হন্ডুরাসের বিপক্ষে ম্যাচের আগে তাদের ট্রেনিং ক্যাম্পে ড্রোন পাঠানো হয়েছে। ফিফাকে ঘটনার তদন্ত করতে বলেন দেঁশম।

করোনাভাইরাস মহামারির কারণে কোপা আমেরিকার আয়োজক হিসেবে আর্জেন্টিনাকে বাতিল করে টুর্নামেন্ট ব্রাজিলে নিয়ে এসেছে দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন (কনমেবোল)। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চিলির মুখোমুখি হওয়ার কথা আর্জেন্টিনার।

তার আগে শুক্রবার ভোরে দুই দল মুখোমুখি হবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে।

আরও পড়ুন:
মেসিদের বিপক্ষে খেলবেন না করোনা আক্রান্ত ভিদাল
আর্জেন্টিনার কোপা আমেরিকা হবে ব্রাজিলে
আর্জেন্টিনায় হচ্ছে না কোপা আমেরিকা

শেয়ার করুন

মন্তব্য