মেসিদের বিপক্ষে খেলবেন না করোনা আক্রান্ত ভিদাল

মেসিদের বিপক্ষে খেলবেন না করোনা আক্রান্ত ভিদাল

আরতুরো ভিদাল। ফাইল ছবি

টনসিলে প্রদাহের জন্য ৩৪ বছর বয়সী ভিদালকে সোমবার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনাভাইরাস পরীক্ষার পর তার পজিটিভ আসে।

চিলির তারকা খেলোয়াড় আরতুরো ভিদাল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার কারণে বৃহস্পতিবারের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে নামতে পারছেন না এই অভিজ্ঞ মিডফিল্ডার।

চিলি জাতীয় দলের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে মঙ্গলবার নিশ্চিত করা হয় ভিদালের করোনা আক্রান্ত হওয়ার খবর। বিবৃতিতে বলা হয়, ‘দলের খেলোয়াড় আরতুরো ভিদালের অনুরোধের পর জাতীয় দলের পক্ষ থেকে নিশ্চিত করা হচ্ছে যে তিনি কোভিডে আক্রান্ত।’

এতে আরও বলা হয় যে, দলের আর কেউই আক্রান্ত হননি।

টনসিলে প্রদাহের জন্য ৩৪ বছর বয়সী ভিদালকে সোমবার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনাভাইরাস পরীক্ষার পর তার পজিটিভ আসে।

ইতালিয়ান চ্যাম্পিয়ন ইন্টারনাৎসিওনালের হয়ে খেলা এই মিডফিল্ডার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে আছেন। যার কারণে ভিদাল আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ ও সামনের সপ্তাহে বলিভিয়ার বিপক্ষে ম্যাচে মাঠে নামতে পারবেন না।

বিশ্বের অন্যান্য দেশের মতো চিলিতেও মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস। প্রতিদিন প্রায় ছয় হাজার লোক আক্রান্ত হচ্ছেন। ভাইরাসে এখন পর্যন্ত ২৯ হাজার লোক মারা গেছেন।

২০০৫ সালে সিনিয়র ক্যারিয়ার শুরু করা ভিদাল ইন্টার মিলানের আগে খেলেছেন ইউভেন্তাস, বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনায়। চিলির হয়ে ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকা জিতেছেন তিনি।

তার জাতীয় দলে আশা, এই বছরের কোপা আমেরিকার আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। ১৩ জুন ব্রাজিলে শুরু হচ্ছে ২০২০ সালের কোপা আমেরিকা। কোভিড মহামারিতে এক বছর পেছানোর পর এই বছর জুনে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্ট।

আর্জেন্টিনা ও কলম্বিয়ার আয়োজনের কথা থাকলেও, কোভিড ঝুঁকি কম থাকায় ব্রাজিলকে বেছে নিয়েছেন দক্ষিণ আমেরিকার ফুটবল অ্যাসোসিয়েশন (কনমেবোল)। আগের সূচি অনুযায়ী উদ্বোধনী দিনে আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার কথা চিলির।

আরও পড়ুন:
আর্জেন্টিনার কোপা আমেরিকা হবে ব্রাজিলে
আর্জেন্টিনায় হচ্ছে না কোপা আমেরিকা
কোপা আমেরিকায় খেলছে না অস্ট্রেলিয়া ও কাতার

শেয়ার করুন

মন্তব্য