আত্মঘাতী গোলে শেখ জামালের সঙ্গে জাতীয় দলের ড্র

আত্মঘাতী গোলে শেখ জামালের সঙ্গে জাতীয় দলের ড্র

শেখ জামালের বিপক্ষে বাংলাদেশ দলের প্রস্তুতি ম্যাচের মুহূর্ত। ছবি: বাফুফে

নির্ধারিত সময় শেষে ম্যাচটা ২-২ ব্যবধানে ড্রয়ে শেষ হয়েছে। বাংলাদেশ দলের হয়ে গোল করেন দুই ডিফেন্ডার ইয়াসিন আরাফাত ও মেহেদী হাসান আর শেখ জামালের হয়ে গোল করেন সুলাইমান সিল্লাহ।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের মূল মঞ্চে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে শেখ জামালের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশ দল। আত্মঘাতী গোলে ধানমন্ডির জায়ান্টদের সঙ্গে ২-২ ব্যবধানে ড্রয়ের মধ্য দিয়ে ভুল শুধরে নেয়ার পরীক্ষামূলক ম্যাচটি খেলে ফেলেছে জেমি ডের দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার বিকেলে আয়োজিত হওয়া এই ম্যাচে টানা ১২ দিনের প্রস্তুতি নেয়া দলকে ঝালিয়ে নেয়ার সুযোগ হিসেবে নিয়েছেন কোচ জেমি।

পরীক্ষামূলক ম্যাচে পুরো দলকেই খেলানোর চেষ্টা করেছেন এই ইংলিশ ট্যাকটিশিয়ান।

মূল একাদশে গোলবারের নিচে আনিসুর রহমান জিকোকে রেখে রক্ষণে মেহেদী হাসান রয়েল, তারিক কাজী, রিমন হোসেন, রহমত মিয়া ও তপু বর্মণকে রেখেছেন ।মাঝমাঠে মাসুক মিয়া জনি, জামাল ভূইয়াকে রেখেছেন ও আক্রমণভাগে মতিন মিয়া, সুমন রেজা ও রাকিব হোসেনকে খেলিয়েছেন জেমি।

অন্যদিকে সেরা একাদশ নিয়ে খেলেছে শেখ জামাল। জাতীয় দলের ক্যাম্প থেকে ছিটকে যাওয়া রেজাউল করিম রেজা খেলেছেন হলুদ জার্সির হয়ে।

নির্ধারিত সময় শেষে ম্যাচটা ২-২ ড্রয়ে শেষ হয়েছে। বাংলাদেশ দলের হয়ে গোল করেন দুই ডিফেন্ডার ইয়াসিন আরাফাত ও মেহেদী হাসান আর শেখ জামালের হয়ে গোল করেন সুলাইমান সিল্লাহ।

আত্মঘাতী গোলে শেখ জামালের সঙ্গে জাতীয় দলের ড্র
প্রস্তুতি ম্যাচে শেখ জামালের বিপক্ষে বাংলাদেশ দলের মূল একাদশ

ম্যাচের ৪১ মিনিটে সুলাইমানের গোলে লিড নেয় শেখ জামাল। লিড নিয়ে বিরতিতে থেকে ফিরে ৫৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় আত্মঘাতী গোলে।

এরপরে ৬৫ মিনিটে ইয়াসিনের গোলে ম্যাচে ফেরে বাংলাদেশ। তার তিন মিনিট পরে মেহেদী হাসানের গোলে সমতায় ফেরে বাংলাদেশ। এই স্কোরেই ম্যাচ শেষ হয়।

পুরো ম্যাচে আরও দশ ফুটবলারকে বদলি হিসেবে নামিয়ে ঝালাই করে নেন জেমি।

শুক্রবার সকালে ২৫ ফুটবলার ও ১০ অফিসিয়াল মিলিয়ে মোট ৩৫ জনের বহর যাবে কাতার। সেখানে বিশ্বকাপ বাছাইপর্বে ৩ জুন বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের সঙ্গে।

৭ জুন ভারতের সঙ্গে ও টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে ১৫ জুন বাংলাদেশ লড়বে ওমানের বিপক্ষে।

আরও পড়ুন:
জেমির দলের ত্রুটি খোঁজার ম্যাচ বৃহস্পতিবার
জামাল-বিপলুরা কাতার যাচ্ছেন শুক্রবার
ভাঙা মন নিয়ে ম্যাচ জেতার প্রতিশ্রুতি রহমতের
বাছাইপর্ব মিশনে বাংলাদেশের চূড়ান্ত ২৫ ফুটবলার
প্রস্তুতি ম্যাচ খেলতে সোমবার সৌদি আরব যাচ্ছে ফুটবল দল

শেয়ার করুন

মন্তব্য