জেমির দলের ত্রুটি খোঁজার ম্যাচ বৃহস্পতিবার

জেমির দলের ত্রুটি খোঁজার ম্যাচ বৃহস্পতিবার

দেশের মাটিতে শেষদিনের প্রস্তুতিতে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ছবি: বাফুফে

বড় মঞ্চে নামার আগে নিজেদের ভুল শোধরানোর একমাত্র সুযোগ পাচ্ছে জেমি ডের বহর। রুদ্ধদ্বারে বিকাল চারটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য সেই ১৭ মে থেকে মাঠের অনুশীলনে জাতীয় দলের ফুটবলাররা। সৌদি আরব যেতে না পারায় বিকল্প হিসেবে আগামীকাল বৃহস্পতিবার প্রিমিয়ার লিগের হেভিওয়েট দল শেখ জামালের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ দল।

বড় মঞ্চে নামার আগে নিজেদের ভুল শোধরানোর একমাত্র সুযোগ পাচ্ছে জেমি ডের বহর।

রুদ্ধদ্বারে বিকাল চারটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে। এই ম্যাচের আগে এতো দিনে রক্ষণটাকে ঝালিয়ে নিতে নিজের ও দলের দায়িত্বের কথা ব্যাখ্যা করেন জাতীয় দলের নিয়মিত ডিফেন্ডার রহমত মিয়া।

‘এতদিন ধরে আমাদের অ্যাটাকিং শেপ নিয়া কাজ হইছে। আজকে আমাদের ডিফেন্স কী হওয়া উচিত বিশেষ করে কর্নার কিক, থ্রোয়িং আর আমরা যখন বল মিস করব তখন আমাদের শেপটা কী হওয়া উচিত তা নিয়েই কাজ করছি।’

শেখ জামালের বিপক্ষে একমাত্র প্রীতি ম্যাচটাকেই ভুল ধরার ম্যাচ হিসেবে দেখছেন এই ডিফেন্ডার।

বলেন, ‘এখানে কোন দল বিপক্ষে আছে, কত খারাপ দল বা ভালো দল তা বিষয় না। মূল বিষয়টি হল, আমাদের ভুলগুলো কীভাবে শোধরাতে পারব বা আমরা কীভাবে ভালো করতে পারব। বিপক্ষে দল কোন বিষয় না।’

ম্যাচটিকে ঘিরে করোনা নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। ফেডারেশনের দাবি দুই দলেরই কোভিড টেস্ট করা হয়েছে। করোনা মুক্তরাই মাঠে খেলবে। বায়ো বাবলের মধ্যে রুদ্ধদ্বার অবস্থায় আয়োজিত হবে ম্যাচটি।

পর দিন সকালে ২৫ ফুটবলার ও ১০ অফিসিয়াল মিলিয়ে মোট ৩৫ জনের বহর যাবে কাতার। সেখানে বিশ্বকাপ বাছাইপর্বে ৩ জুন বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের সঙ্গে। ৭ জুন ভারতের সঙ্গে ও টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে ১৫ জুন বাংলাদেশ লড়বে ওমানের বিপক্ষে।

আরও পড়ুন:
জামাল-বিপলুরা কাতার যাচ্ছেন শুক্রবার
ভাঙা মন নিয়ে ম্যাচ জেতার প্রতিশ্রুতি রহমতের
বাছাইপর্ব মিশনে বাংলাদেশের চূড়ান্ত ২৫ ফুটবলার
প্রস্তুতি ম্যাচ খেলতে সোমবার সৌদি আরব যাচ্ছে ফুটবল দল
চোটে জাতীয় দলের বাইরে সাদ

শেয়ার করুন

মন্তব্য