দলের কাছে গোল চান অধিনায়ক জামাল

দলের কাছে গোল চান অধিনায়ক জামাল

দ্বিতীয় দিনের অনুশীলন শেষে জামাল ভূঁইয়া। ছবি: বাফুফে

বিশ্বকাপ বাছাইপর্বে সবমিলে বাংলাদেশ গোলের দেখা পেয়েছে মাত্র দুটি। একটি ভারতের মাটিতে। আরেকটি ওমানের বিপক্ষে। পাঁচ ম্যাচে গোল হজম করেছে ১৩টি। গোল করার ক্ষমতা নিয়ে বারবার প্রশ্নের সম্মুখীন হয়েছে জাতীয় দলের ফরোয়ার্ডরা। দুটি গোল এসেছে উইঙ্গার ও মিডফিল্ডার থেকে।

সামনে কড়া নাড়ছে বিশ্বকাপ বাছাই। তিনটি ম্যাচ সামনে রেখে মাঠের অনুশীলনে নেমেছেন জাতীয় ফুটবলাররা। দলের চাওয়া অন্তত দুই ম্যাচে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়বে বাংলাদেশ। এই প্রত্যাশা পূরণে দলের কাছ থেকে গোল চান অধিনায়ক জামাল ভূঁইয়া।

দ্বিতীয় দিনের অনুশীলন শেষে মঙ্গলবার সংবাদ মাধ্যমের কাছে এমনটাই জানালেন তিনি।

জামাল বলেন, ‘জিততে হলে গোল করতে হবে। গোল না করলে আমরা পয়েন্ট পাব না।’

বিশ্বকাপ বাছাইপর্বে সবমিলে বাংলাদেশ গোলের দেখা পেয়েছে মাত্র দুটি। একটি ভারতের মাটিতে। আরেকটি ওমানের বিপক্ষে। পাঁচ ম্যাচে গোল হজম করেছে ১৩টি।

গোল করার ক্ষমতা নিয়ে বারবার প্রশ্নের সম্মুখীন হয়েছে জাতীয় দলের ফরোয়ার্ডরা। দুটি গোল এসেছে উইঙ্গার ও মিডফিল্ডার থেকে।

ফরোয়ার্ডদের ব্যর্থতা কাটিয়ে উঠতে চান অধিনায়ক জামাল ভূঁইয়া। অতীতের ভুল শুধরে এবার দলের কাছে গোলের প্রত্যাশা করেন তিনি। গুরুত্বপূর্ণ ম্যাচে দলের সবার কাছ থেকে শতভাগ চান তিনি।

এবার কোনো ছাড় দিতে নারাজ তিনি। বলেন, ‘একজন ফিফটি পার্সেন্ট দিলে তো হবে না। সবাইকে হান্ড্রেড পার্সেন্ট দিতে হবে। ভারতের বিপক্ষে তো এমনিতেই উৎসাহ আসবে। সবাই ভারতের সঙ্গে ভালো পারফর্ম করেছে। ওদের সঙ্গে ইতিহাস আছে। তাই ওদের সঙ্গে সবাই জিততে চাই।’

কাতারের মাটিতে ৩ জুন বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের সঙ্গে। ৭ জুন ভারতের সঙ্গে ও টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে ১৫ জুন বাংলাদেশ লড়বে ওমানের বিপক্ষে।

আরও পড়ুন:
তিন ম্যাচেই জয়ের জন্য লড়বে বাংলাদেশ
ইয়ো ইয়ো টেস্টের পর অনুশীলনে ফুটবলাররা
জামালদের ছাড় দিচ্ছে কাতার
ভারত ও আফগানিস্তানকে হারাতে চান জামাল
ছুটি কাটিয়ে ফুরফুরে মেজাজে ক্যাম্পে ফুটবলাররা

শেয়ার করুন

মন্তব্য