লিগ লড়াইয়ে দুই মাদ্রিদ, ছিটকে গেল বার্সা

লিগ লড়াইয়ে দুই মাদ্রিদ, ছিটকে গেল বার্সা

ছবি: সংগৃহীত

বার্সার লিগ শিরোপা জেতার ছোট্ট যে আশা ছিল তা নিভে গেল আজ ন্যু ক্যাম্পে। সেলতা ভিগোর কাছে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা।

স্প্যানিশ লিগের শিরোপা দৌড় থেকে আনুষ্ঠানিকভাবে ছিটকে গেছে বার্সেলোনা। ঘরের মাটিতে সেলতা ভিগোর কাছে হেরে লিগের ক্ষীণ আশাটুকু ধ্বংস হয়ে গেল রোনাল্ড কুমানের শিষ্যদের। এদিকে একই সময়ে বাকী দুই প্রতিদ্বন্দ্বী দল রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ জয় নিয়ে শিরোপার দৌড়ে টিকে রইল।

বার্সার লিগ শিরোপা জেতার ছোট্ট যে আশা ছিল তা নিভে গেল আজ ন্যু ক্যাম্পে। সেলতা ভিগোর কাছে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা।

আঁতোয়া গ্রিজমানের ক্রস থেকে ম্যাচের ২৩ মিনিটে গোল করে স্বাগতিকদের লিড এনে দেন অধিনায়ক লিওনেল মেসি। এক গোলের স্বস্তি নিয়ে বিরতিতে যায় সফরকারী দল।

ফিরে ৬৩ মিনিটের মাথায় সানতি মিনার গোলে সমতায় ফেরে সেলতা।

একাধিক গোল করে লিডের সুযোগ হাতছাড়া করে বার্সেলোনা। দুটি সুবর্ণ নষ্ট করেন রোনালড আরাউহো ও মার্টিন ব্যাথওয়েট। এর মাঝে লাল কার্ড দেখে ডিফেন্ডার ক্লেঁম লংলের বিদায়ের পর আরও একটি গোল হজম করে হেরে বসে বার্সা।

এদিকে আতলেতিক বিলবাওয়ের মাটি থেকে জয় নিয়ে লিগ জেতার আশা জিইয়ে রেখেছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ। নাচো ফার্নান্দেসের গোলে জয়ের স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের দল।

একই সময়ে প্রায় পয়েন্ট খুইয়ে লিগে রিয়াল থেকে পিছিয়ে পড়তে যাচ্ছিল শহর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদ। ১-১ গোলের সমতায় থেকে ম্যাচের ৮৮ মিনিটে সাবেক বার্সা ফরোয়ার্ড লুইস সুয়ারেসের গোলে ওসাসুনার বিপক্ষে পূর্ণ তিন পয়েন্টের স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে সিমিওনির শিষ্যরা।

এ জয়ে শিরোপার দৌড়ে টিকে রইল এই দুই মাদ্রিদ। ৮৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে আতলেতিকো মাদ্রিদ। আর দুই পয়েন্ট কম নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।

শেষ ম্যাচে আতলেতিকো জিতলেই চ্যাম্পিয়ন। আর হারলে এদিকে রিয়াল জিতে গেলে চ্যাম্পিয়ন হবে জিদানের দল।

আরও পড়ুন:
শিরোপা স্বপ্ন ধরে রাখল রিয়াল
লা লিগা শিরোপার আরও কাছে আতলেতিকো
মাঠে প্রবেশের অনুমতি দিচ্ছে না স্পেন
চেলসির চেয়ে মাদ্রিদে ভালো আছেন কোঁতোয়া
জিদান জাদু চলছেই

শেয়ার করুন

মন্তব্য