ভারত ও আফগানিস্তানকে হারাতে চান জামাল

ভারত ও আফগানিস্তানকে হারাতে চান জামাল

ফাইল ছবি। ছবি: বাফুফে

৩ জুন বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের সঙ্গে। ৭ জুন ভারতের সঙ্গে ও টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে ১৫ জুন বাংলাদেশ লড়বে ওমানের বিপক্ষে। এই তিন ম্যাচে ভারত ও আফগানিস্তানের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্টের আশা জামালের।

ঈদের ছুটি শেষে ক্যাম্পে যোগ দিয়েছেন জাতীয় ফুটবলাররা। সোমবার থেকে মাঠের অনুশীলনে নামবে জেমি ডের বহর। এবার এশিয়ান কাপ ও বিশ্বকাপ প্রিলিমিনারি রাউন্ডের শেষ তিন ম্যাচে অন্তত দুটি জয় আশা করছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

ছুটি শেষে জাতীয় দলের ক্যাম্পে ফিরে রোববার সাংবাদিকদের এমন প্রত্যাশার কথা জানালেন ডেনমার্ক প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত এই ফুটবলার।

‘আমি চাই একটা হাই লেভেলের গেম। সব ঠিকঠাক থাকতে হবে। সবাই আশা করছে একটা ভালো রেজাল্ট। আমিও তাই আশা করছি। ক্যাম্পে সব ঠিকঠাক থাকতে হবে।’

কাতারের মাটিতে ৩ জুন বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের সঙ্গে। ৭ জুন ভারতের সঙ্গে ও টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে ১৫ জুন বাংলাদেশ লড়বে ওমানের বিপক্ষে। এই তিন ম্যাচে ভারত ও আফগানিস্তানের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্টের আশা জামালের।

‘ভারত আর আফগানিস্তানের ফুটবল প্রায় বাংলাদেশের মতো। আমি আশা করছি একটা ভালো লড়াই একটা ভালো ম্যাচ। আশা করি জিততে পারব ওদের সাথে। ওরা এতো ভালো না।’

বাংলাদেশ কোন জায়গাটাতে এগিয়ে আছি এমন প্রশ্নের জবাবে জামাল বলেন, ‘দেখেন আমরা আফগানিস্তানের সঙ্গে চান্স মিস করেছি। ভারত ম্যাচের শেষে গিয়ে গোল করেছে। এটা দুর্ভাগ্য। ওরা বল বেশি পাবে আমরা কাউন্টার অ্যাটাকে ভালো।’

এবার বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে গ্রুপ এ-তে সবমিলে পাঁচটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ভারতের সঙ্গে ড্র ছাড়া সব ম্যাচেই হেরেছে জেমির দল। গ্রুপ টেবিলের তলানিতে আছে বাংলাদেশ।

আরও পড়ুন:
দুস্থদের ঈদ আনন্দে জামালের আনন্দ
দেশে ফিরলেন জামাল ও জীবন
জামালকে ফেরাতে সরকারের দ্বারস্থ সাইফ
গোধূলিতে ভাতিজাকে নিয়ে জামালের ফুটবল
মালির ভূমিকায় জামাল ভূঁইয়া

শেয়ার করুন

মন্তব্য