দেশে ফিরলেন জামাল ও জীবন

দেশে ফিরলেন জামাল ও জীবন

ছবি: সংগৃহীত

জাতীয় দলের দুই ফুটবলার জামাল ভূঁইয়া ও নবীব নেওয়াজ জীবন দেশে ফিরে স্থানীয় হোটেলে কোয়ারেন্টিনে আছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্র নিয়ে বিশেষ বিমান ব্যবস্থায় দেশে ফিরেছেন জাতীয় দলের অধিনায়ক ও সাইফের ফুটবলার জামাল ভূঁইয়া। দেশে ফিরেছেন ভারতে আটকে থাকা জাতীয় দলের ফুটবলার নবীব নেওয়াজ জীবনও।

দুই ফুটবলারই দেশে ফিরে স্থানীয় হোটেলে কোয়ারেন্টিনে আছেন।

জামালের ঢাকায় পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেন সাইফের মিডিয়া ম্যানেজার সাইফ মাহবুব। বলেন, ‘জামাল বিকাল সাড়ে চারটায় ঢাকায় পৌঁছান। রাজধানীর বিশেষ একটি হোটেলে তিন দিনের কোয়ারেন্টিনে থাকবেন এই ফুটবলার। পরে ৩০ এপ্রিল প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বকে সামনে রেখে দলে যোগ দিবেন তিনি।’

গত মাসে নেপালে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ শেষে ডেনমার্ক যান জাতীয় দলের অধিনায়ক জামাল। ৩০শে এপ্রিল লিগ শুরুর সিদ্ধান্তের পর শনিবার দুবাই হয়ে আমিরাতের বিমানবন্দরে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করার কথা ছিল তার।

কিন্তু কর্তৃপক্ষ ডেনিশ পাসপোর্টের কারণে কোপেনহেগেন বিমানবন্দর থেকে তাকে ফেরত পাঠায়। এছাড়াও, তিনি বাংলাদেশে প্রবেশের জন্য বিশেষ কোনও দলিল দেখাতে ব্যর্থ হন। যা লকডাউনের সময় বিদেশি নাগরিকদের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় দ্বারা বাধ্যতামূলক করা হয়েছে। পরে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিশেষ অনুমতি নিয়ে ঢাকায় পৌঁছান জামাল।

এদিকে লকডাউনের কারণে ভারতে আটকে থাকা জাতীয় দলের ফুটবলার নবীব নেওয়াজ জীবনও দেশে ফিরেছেন। লিগামেন্টের সফল অস্ত্রোপচার শেষে সোমবার বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে ফেরেন ঢাকা আবাহনীর এই অধিনায়ক।

বিষয়টি নিউজবাংলাকে নিশ্চিত করে আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেন, ‘সোমবার বিকেলে বেনাপোল বর্ডার দিয়ে জীবন দেশে ফেরে। সে এখন স্থানীয় একটি হোটেলে কোয়ারেন্টিনে আছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় স্থলবন্দর বন্ধ হওয়ার আগে তাকে দেশে ফেরানো সম্ভব হয়েছে।’

সোমবার থেকে ভারতের সঙ্গে স্থল পথে চলাচল বন্ধের ঘোষণায় দেশে ফেরা নিয়ে আবারও জটিলতায় পড়েছিলেন জীবন। এর আগে লকডাউনের কারণে ১৭ এপ্রিল থেকে ভারতে আটকে ছিলেন এই জাতীয় ফুটবলার।

আরও পড়ুন:
জামালকে ফেরাতে সরকারের দ্বারস্থ সাইফ
গোধূলিতে ভাতিজাকে নিয়ে জামালের ফুটবল
মালির ভূমিকায় জামাল ভূঁইয়া
চারবার বুলেটবিদ্ধ হয়েও ফুটবলে ফেরার নামই জামাল
স্বজনদের টানে ডেনমার্কে জামাল

শেয়ার করুন

মন্তব্য