বার্সা-রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াল আতলেতিকো

বার্সা-রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াল আতলেতিকো

নিজ মাঠে সেভিয়াকে ২-০ গোলে হারায় দিয়েগো সিমিওনির দল। এতে করে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে চারে নিয়ে গেছে কোলচোনেরোস।

স্প্যানিশ লা লিগায় নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করেছে আতলেতিকো মাদ্রিদ। নিজ মাঠে সেভিয়াকে ২-০ গোলে হারিয়েছে দিয়েগো সিমিওনির দল। এতে করে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে চারে নিয়ে গেছে কোলচোনেরোস।

তিনদিন আগে আতলেতির মাঠে নামার কথা থাকলেও অতিরিক্ত তুষারপাতে স্থগিত হয়ে যায় আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে তাদের ম্যাচ। ফলে, বাড়তি বিশ্রামের সুযোগ পেয়ে চনমনে হয়ে নিজ মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে মঙ্গলবার রাতে নামে আতলেতি।

শুরু থেকেই উপভোগ্য ফুটবল উপহার দেয় দুই দল। অ্যাওয়ে ম্যাচ হলেও সেভিয়া ছেড়ে কথা বলেনি। তবে, এগিয়ে যায় স্বাগতিকরাই। ১৫ মিনিটে কিরেন ট্রিপিয়ারের কাট ব্যাক থেকে বল পেয়ে যান আনহেল কোরেয়া। বক্সের ভেতর থেকে প্লেসিং শটে সেভিয়া গোলকিপার বোনোকে পরাস্ত করেন এই আর্জেন্টাইন।

মিনিট দশেক পর লুইস সুয়ারেসের শট থেকে দলকে রক্ষা করেন বোনো। ব্যস্ত ছিলেন আতলেতিকো গোলকিপার ইয়ান ওব্লাকও। ইউসুফ এল নেসিরি ও ইভান রাকিটিচের আক্রমণ থেকে দলকে নিরাপদে রাখেন বিশ্বের অন্যতম সেরা এই গোলকিপার।

১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ঘরের দল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ-পালটা আক্রমণ নির্ভর খেলা উপহার দেয় দুই দল। রিস্টার্টের পরপর এল নেসিরির শট রুখে দেন ওব্লাক। সেভিয়ার টানা কয়েকটি আক্রমণ প্রতিহত করে আতলেতির ব্যাক লাইন।

ম্যাচভাগ্য নিশ্চিত হয় ৭৫ মিনিটে। মার্কোস ইয়োরেন্তে মাঝমাঠ থেকে বল নিয়ে ডানপ্রান্ত দিয়ে এগিয়ে যান অনেকখানি। এরপর বল ছাড়েন বক্সের বাইরে আগুয়ান সল নিগেসের দিকে। বক্সের বাইরে থেক ফার্স্ট টাচে গোলে দারুণ শট নেন নিগেস। সেভিয়া কিপার বোনোর কিছু করার ছিল না চেয়ে দেখা ছাড়া।

ওই গোলেই স্কোরলাইন ২-০ বানিয়ে দেয় আতলেতি। নিশ্চিত করে তিন পয়েন্ট। এই জয়ের পর ১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেকেছে তারা। দুইয়ে থাকা রিয়ালের সংগ্রহ ৩৭। তারা ম্যাচ খেলেছে ১৮টি। সমান ম্যাচে বার্সেলোনার ঝুলিতে আছে ৩৪ পয়েন্ট। তারা আছে তিন নম্বরে।

দুই প্রতিদ্বন্দ্বির সঙ্গে ব্যবধান বাড়িয়ে নেয়ার সুযোগ আরেকবার পাচ্ছে আতলেতি। বৃহস্পতিবার তারা মোকাবিলা করবে এইবারের। রিয়াল মাঠে নামবে শনিবার। ওইদিন তাদের প্রতিপক্ষ আলাভেস। পরদিন এলচের মাঠে নামছে বার্সেলোনা।

শেয়ার করুন

মন্তব্য