20201002104319.jpg
20201003015625.jpg
বার্সাতেই মেসির ‘শেষ’ চান গার্দিওলা

বার্সাতেই মেসির ‘শেষ’ চান গার্দিওলা

গার্দিওলা বলেন, ‘মেসি বার্সেলোনার খেলোয়াড়। আমি এটা হাজারবার বলেছি। একজন ভক্ত হিসেবে চাই, লিও এখানেই ক্যারিয়ারের ইতি টানুক।’

চলতি মৌসুম শেষেই বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লিওনেল মেসির। এরপর মুক্ত হবেন আর্জেন্টাইন এই তারকা। যেকোনো ক্লাবে পাড়ি জমাতে বাধা থাকবে না।

মেসির সম্ভাব্য গন্তব্য নিয়ে অনেক আগে থেকেই শুরু হয়েছে নানা গুঞ্জন। অনেকে বলছেন, তারকা এই ফরোয়ার্ডের পরবর্তী গন্তব্য হতে পারে ম্যানচেস্টার সিটি। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির কোচ পেপ গার্দিওলা চান, বার্সেলোনাতেই ক্যারিয়ার শেষ করুক তার এক সময়কার শিষ্য।

এর মাঝে বার্সেলোনার সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ তার বোর্ড পরিচালকদের নিয়ে সরে দাঁড়িয়েছেন। জানুয়ারিতে ক্লাবের পরিচালনা বোর্ডের নির্বাচন।

নতুন বোর্ড চাইবে মেসিকে ধরে রাখতে। তাহলে কি বার্সাতেই থেকে যাচ্ছেন মেসি? নাকি অন্য কোনো জার্সিতে দেখা যাবে ছয় বারের ব্যলন ড্র জয়ীকে? প্রশ্নগুলো ঘুরেফিরে আসছে ভক্তদের মনে।

পরের মৌসুমে সিটিতে মেসির আসার সম্ভাবনা নিয়ে নিজের মত জানিয়েছেন সিটির সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করা কোচ গার্দিওলা।

মেসির সাবেক গুরু চান বার্সাতেই ক্যারিয়ারের ইতি টানুন আর্জেন্টাইন অধিনায়ক।

নিজেকে মেসির ‘ভক্ত’ হিসেবে উল্লেখ করে গার্দিওলা বলেন, ‘মেসি বার্সেলোনার খেলোয়াড়। আমি এটা হাজারবার বলেছি। একজন ভক্ত হিসেবে চাই, লিও সেখানেই ক্যারিয়ারের ইতি টানুক।’

গত আগস্টে মেসিকে দলে নিতে প্রস্তাব দিয়েছিল ম্যানচেস্টার সিটি। এ নিয়ে অনেক ‘নাটক’ শেষে এই আর্জেন্টাইন প্লেমেকারকে ধরে রাখতে পেরেছে ক্লাব কর্তৃপক্ষ।

এরপরে অক্টোবরে বার্তোমেউ নিজেই পদত্যাগ করেছেন। তবে মেসির ভবিষ্যৎ অনিশ্চিত থেকে গেছে।

সিটিতে মেসির ভবিষ্যৎ দেখেন কি না এমন প্রশ্নে গার্দিওলা বলেন, ‘তার চুক্তি শেষ হবে এ বছর (মৌসুম)। আমি জানি না ঠিক তার মনে কী আছে।’

এদিকে, মেসিকে নিতে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) আগ্রহের গুঞ্জন জোরালো হয়েছে। তবে, জানুয়ারিতে বার্সেলোনার সভাপতি নির্বাচনে প্রার্থীদের প্রাধান্য থাকবে, মেসিকে দলে রাখা।

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সার কোচের দায়িত্ব পালন করা গার্দিওলা বলেন, ‘বার্সেলোনার প্রতি আমার অনেক কৃতজ্ঞতা।

‘খেলোয়াড় ও কোচ হিসেবে সবকিছুই দিয়েছে বার্সা। মেসি এখনও বার্সার ফুটবলার। আর ট্রান্সফার মার্কেট জুন ও জুলাইয়ে। আর আমাদের সামনে অর্জন করার মতো অনেক লক্ষ্য আছে। এর বাইরে কিছু বলতে পারছি না।’

নিজের ক্যারিয়ার ভাবনা নিয়েও বলেছেন ম্যানচেস্টার সিটির ডাগ আউটে সাত মৌসুম পার করা পেপ গার্দিওলা। আপাতত অন্য কোনো ক্লাবে যাওয়া নিয়ে ভাবছেন না ৪৯ বছরের এই স্প্যানিশ কোচ।

‘সিটিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত আমার একার নয়। ক্লাবেরও সম্মতি আছে বিধায় চুক্তি নবায়ন করেছি। আপাতত বিরতি নেয়ার ব্যাপারে ভাবছি না। সিটিতে সফলতা দিতে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য।’

আরও পড়ুন:
ক্ষোভ ঝাড়লেন মেসি
পেরুর মাঠে নামছে আর্জেন্টিনা, ব্রাজিলের প্রতিপক্ষ উরুগুয়ে
প্যারাগুয়ের বিপক্ষে ড্র আর্জেন্টিনার
মেসির জোড়া গোলে বড় জয় বার্সেলোনার
মেসির যত্ন নেওয়ার পরামর্শ রাকিটিচের

শেয়ার করুন

মন্তব্য